Facebook video download - ফেসবুক ভিডিও ডাউনলোড

Facebook video download: ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম।
Facebook-video-download-ফেসবুক-ভিডিও-ডাউনলোড

১. লিঙ্ক কপি করুন

সর্বপ্রথম আপনি যে ফেসবুক ভিডিওটি ডাউনলোড করতে চান বা যে ভিডিও আপনি ডাউনলোড করবেন সেই ভিডিওর লিংকটি আপনি কপি করুন বা অনুলিপি করুন। আপনি সেইগুলো কপি করার জন্য আপনার তিনটি ডট এখন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন এবং শেয়ার বাটনে ক্লিক করে খুঁজুন কোন জায়গায় কপি বাটন রয়েছে। সেখান থেকে আপনি সেগুলো ইউআরএল কে কপি করে নিন।

২. লিঙ্ক পোস্ট করুন

ফেসবুক ভিডিও ডাউনলোড করে facebook ভিডিওটি যেগুলোর লিংক পোস্ট করেছে সেগুলোতে পর আপনি তারপর ডাউনলোডে ক্লিক করুন। এর মাধ্যমে আপনি সেই ভিডিও গুলো ডাউনলোড করার জন্য সকল প্রক্রিয়া ধীরে ধীরে জানতে পারতেছেন এবং সকল কিছু বুঝতে পারবেন আশা করার সেগুলো আপনি খুব ভালোভাবে ডাউনলোড করতে পারবেন।

৩. ভিডিও গুণমান নির্বাচন করুন

যে ভিডিওটি আপনার ডাউনলোড করতে চাই বা চাচ্ছেন সেটা নির্বাচন করুন এবং আপনি পাঁচ সেকেন্ডের জন্য অপেক্ষা করুন দেখতে পারবেন আপনার কাছে ডাউনলোড চকরিয়া ভাবে শুরু হয়ে যাবে। আপনাকে এখানে একটু অপেক্ষা করতে হবে আস্তে আস্তে একটা রোমান্টিক সেটা ডাউনলোড হয়ে যাবে।
পোস্ট সূচিপত্রঃ 

Facebook ভিডিও কিভাবে ডাউনলোড করবেন - সেরা উপায়

আমেরিকান যেগুলো কমিউনিকেশন সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে এবং সেগুলো সামাজিক মিডিয়া জায়ান্ট হ্যালো ফেসবুকের মালিক। তবে এই প্লাটফর্ম ২০০৪ সালে মার্ক জুকারবার্গ, এডুয়ার্ডো সাভারিন, ডাস্টিন মস্কোভিটজ, অ্যান্ড্রু ম্যাককলাম এবং ক্রিস হিউজ এদের দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। যাদের মধ্যে সকলেই ছিলেন সে সময়ে হারবার কলেজের ছাত্র।

সে কোম্পানির নাম দেওয়া হয়েছে ফেসবুক ডিরেক্টর যেটি এসেছে প্রায়শই যেগুলো আমেরিকান বিশ্ববিদ্যালয় সেগুলোতে শিক্ষার্থীদের বিবরণ করা হয়। সেই কারণে শুরুতে সদস্য তথ্য শুধুমাত্র হার্বাট বিশ্ববিদ্যালয় ছাত্রদের জন্য উন্মুক্ত করা হয়েছিল। কিন্তু পরে সে সময়ের সাথে সাথে উত্তর আমেরিকার অন্যান্য কলেজের ছাত্রদের জন্য তো উন্মুক্ত করার জন্য একটি পরিবর্তন তো ঘোষণা করা হয় যা ২০০৬ সাল থেকে সদস্যপূর্ণ ভাবে তারা বছরের বেশি সবার সময়ের জন্য উপলব্ধ করা হয়।

facebook ২০২২ পর্যন্ত ২.৯৩ বিলিয়ন মার্কসিক সক্রিয়ভাবে ব্যবহারকারীদের রেকর্ড করেছিল। এবং তার পাশাপাশি অনলাইনে ফটো ভিডিও এবং আপলোড গুলোর পাশাপাশি শেয়ার করার জন্য সর্বাধিক ঘন ঘন ওয়েবসাইট গুলোর মধ্যে বিশেষভাবে ব্যক্তিগত সার্ভিস দেওয়ার পাশাপাশি সেই কোন ওয়েবসাইট এর মধ্যে বিশ্বভারতী হিসেবে তৃতীয় স্থানে রয়েছে।
তবে যাই হোক ফেসবুক ব্যবহার করার জন্য সাথে সাথে সংযুক্ত হওয়ার পাশাপাশি উল্লেখযোগ্য সুবিধা হল সরাসরি আপনি নেটওয়ার্ক থেকে আপনার পছন্দের ভিডিও গুলো ডাউনলোড করে নিতে পারবেন। যা সর্বাধিক আপনার জন্য পছন্দের হয়ে থাকবে যার ভিডিওগুলো ডাউনলোড করতে চাচ্ছেন সেগুলো আবেগ ডাউনলোড করে নিতে পারবেন।

তবে সেক্ষেত্রে সর্বসময় আপনাকে এ বিষয়ে নিয়ে চিন্তিত হতে হবে যে কোন বিষয়ে প্রয়োজন নেই সেগুলো ভিডিও আমরা ডাউনলোড করব না। যেকোনো ভিডিও শুধু আমাদের দরকার পড়বে সেভাবে ভিডিও আমরা ডাউনলোড করব এতে আমাদের খরচ মুক্ত ট্রল ব্যবহার হবে এবং সমস্যা সমাধানের জন্য অনেক সক্রিয় হয়ে যাবে। তাছাড়া আমরা যেদিন খুব বেশি পরিমাণ যদি ভিডিও যদি আমরা ডাউনলোড করি তাহলে দেখা যাবে এক সময় আমাদের ফোনের গ্যালারি ভরে গেছে। সে কারণে আমাদের সাথে এভাবে চলতে হবে এজন্য ভিডিও আপনার দরকার মনে হবে সেগুলো ভিডিও আপনি ডাউনলোড করে নিবেন।

এই নিবন্ধনগুলো আপনাকে ফেসবুকে ভিডিও দেখার মাঝে মাঝে অডিও ডাউনলোড করার পাশাপাশি সংযুক্ত আকারের মাধ্যমে করবে তা চলে আর নেওয়ার জন্য আপনাকে অবশ্যই কিছু নিয়ম মেনে নিতে হবে?

প্ল্যাটফর্ম থেকে কি আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারেন?

ফেসবুক আপনার প্ল্যাটফর্ম থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করার জন্য অনুমতি কোন সময় দিবে না। এর কারণ আপনি যদি বন্ধুদের সাথে বা অন্য কোন সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে কিছু ভিডিও বা সামাজিক কিছু শেয়ার করতে চান তাহলে দেখা যাবে যে লিংকটি শেয়ার করতে পারবেন কিন্তু ডাউনলোড করার ভিডিও তা অনুমতি দেওয়া হয় না। সে ক্ষেত্রে কিছু ক্ষেত্রে শেয়ার করতে চান তার ভিডিও লিংকটি শেয়ার করতে পারবেন কিন্তু ভিডিও আপনি সেগুলো ডাউনলোড করে সেগুলো আপনি সেভাবে নিতে পারেন না এজন্য কিছু আপনাকে নিয়ম দেওয়া হয়েছে এগুলো সমস্যার সমাধান নিয়ে এসেছি আমরা আপনাদের কাছে।

Getln Device FB ভিডিও ডাউনলোড ব্যবহার করুন এবং বিনামূল্যে আপনার ডিভাইসে আপনার প্রিয় ভিডিওগুলো সংরক্ষণ করে রাখুন।

Getln Device ব্যবহার করে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?

আপনি যতক্ষণ পর্যন্ত নিচের দাগগুলো না পড়বেন না জানবেন না মানবেন ততক্ষণ পর্যন্ত আপনি ফেসবুক থেকে আপনার পছন্দমত সংগীত ডাউনলোড করতে দেবে স্কুলের ব্যবহার করতে পারবেন না। আপনি যদি ফেসবুক ভিডিওগুলো সঠিকভাবে ডাউনলোড করতে চান তাহলে আপনাকে নিচের অবশ্যই জানতে হবে। এর মাধ্যমে আপনার পছন্দ সহ ভিডিও ডাউনলোড করার পোষা পাখি প্রথম থাকে আপনার ফেসবুকে ভিডিও অ্যাকাউন্টের মাধ্যমে সাইন ইন করার পাশাপাশি প্রথম দাদা আপনাকে ফেসবুক একাউন্টে আপনার জন্য ইতিহাসের মতন করে আপনার একাউন্টে লগইন করে দিতে হবে এবং এর পাশাপাশি আপনি এড়িয়ে যান। একবার সফলভাবে ফেসবুক লগইন করলে আপনি যে ফেসবুক ভিডিওটি ডাউনলোড করতে চান তা আপনার কাছে চলে আসবে এবং আপনার পাশাপাশি আপনি ভিডিও উপরে ডান দিকে কোনায় তাকালে দেখতে পারবেন তিনটি বিন্দু বা থ্রি ডট আইকন রয়েছে সেখানে আপনি অনুমতি দিন এবং এখানে ক্লিক করুন।
  • যখন আপনি কপি লিঙ্ক এর বিকল্পটিতে ক্লিক তরবেন, আপনি যে লিঙ্কটি অনুলিপি করতে চান তা আপনার অবলম্ব ডিভাইসের ক্লিপবোর্ডে স্থানান্তরিত হবো।
  • আপনি যেহেতু একটি ভিডিও একবার করে ডাউনলোড করতে পারবেন কিংবা আপনি যদি একটি ভিডিও বারবার ডাউনলোড করতে চান ডাউনলোড করতে পারবেন। সে কারণে আপনাকে খেয়াল রাখতে হবে যাতে একবারে একাধিক ইউআরএল না কপি হয়ে যায়। কারণ একাধিক ইউ আর এল যদি কপি হয়ে যায় তাহলে আপনার সেই ভিডিও আর ডাউনলোড করতে সক্ষম হতে পারবেন না।
  • এরপরে, Getln Device FB ভিডিও ডাউনলোডার অ্যাপ্লিকেশন এবং আপনার ডিভাইসে আনইন্সটল করার ওয়েব ব্রাউজার হিসেবে ব্যবহার করতে পারবেন। সে কারণে আপনাকে আপনার ডিভাইস দিয়ে ইন্সটল করার পাশাপাশি ওয়েবসাইটের ভেতরে আপনাকে যেতে হবে।
  • ভিডিওটির লিংকটি কবে করুন এবং অনুভব করার পরে এটি ভিডিও আর সম্পর্কে আপনার লেখা বক্সে পোস্ট করতে হবে আপনাকে। এর পাশ থেকে আপনার ওয়েবসাইটের মুভি এভেন্ড করার অনুমতি দেবে ডাউনলোড আমি ক্লিক করার সবুজ আমি ক্লিক করার নিয়ম করতে পারবেন।
Facebook-video-download-ফেসবুক-ভিডিও-ডাউনলোড
  • এর পরের পৃষ্ঠায় আপনি যে ফাইলটি ডাউনলোড করতে চান তার অডিও গণমান বেছে নেওয়ার পাশাপাশি বিকল্প দেওয়া হবে এইচডি মানের সঙ্গে দেখতে এটি প্রথম কেউ করতে হবে যার পাশাপাশি এটির ফাইল এর আকার চেক করতে হবে।
  • ডাউনলোড করার পদ্ধতি যে কয়েক মিনিটের মধ্যে নিজেই শুরু হয়ে যাবে এদের মধ্যে অন্য কোন মানুষের সাহায্যের প্রয়োজন হবে না আপনার।
  • আপনি যে গান অথবা ভিডিওটি ফেসবুক থেকে চিনে ফেলেন বা তার ডাউনলোড হচ্ছে এখন সেই মোবাইলটি ডিভাইস গ্যালারিতে দেখুন আপনার ভিডিওটি অনুগ্রহ করে ডাউনলোড হয়ে যাবে।

Getln Device Facebook ভিডিও ডাওনলোড এর বৈশিষ্ট্য গুলো কি?

  • আপনি খেয়াল করলে দেখতে পারবেন যে Getln Device ব্যবহার করে আপনার ব্যয় করার সম্যসা পণ্যের সাথে সাথে অন্তর্ভুক্ত বিভিন্ন এক ধরনের বৈশিষ্ট্য তারা উন্নত করা হয়েছে। এর ফলে পণ্যের সামগ্রিক মূল্য অধিক হাড়ে বৃদ্ধি পায়।
  • Getln Device Facebook ভিডিও ডাউনলোড এর খরচ-মুক্ত ভাবে যে কেউ চাইলে ব্যবহার করার মাধ্যমে উন্মুক্ত দলটি ব্যবহার করার সময় কোন চার্জ প্রযোজ্য হবে না তাই আপনি চাইলে সফটওয়্যারটি ব্যবহার করতে পারবেন। সেক্ষেত্রে আপনি যদি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চান সেক্ষেত্রে আপনাকে কোন অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে না।
  • যত সফটওয়্যার অ্যাপ্লি আইটেম হিসেবে কোন ভাইরাসের অন্তর্ভুক্ত নেই এটি হ্যাক বা অন্তর্ভুজিত হওয়া থেকে প্রতিরোধ করে সেতো এয়ারটে কিসের কাজের জন্য প্রযোজ্য কোন ব্যক্তির প্রয়োজন নেই এমন কোন উচ্চতা মাত্রা নিরাপদ প্রদান করে থাকে নিশ্চয়ই কেউ কোন অপারেশন সম্পর্কে কোনো তথ্য আবিষ্কার করতে সক্ষম হবে।
  • জেটু সফটওয়্যার অ্যাপ চাই হিসেবে কোন ভাইরাসের অন্তর্ভুক্ত থাকে না তাই এটি হ্যাক প্রতিরোধ করে সর্বদা।
  • ভিডিও গুলো এইচডি কোয়ালিটি তে ডাউনলোড করা যায় অডিও সহ বা ছাড়া ইচ্ছামতো আপনি ডাউনলোড করতে পারবেন।
  • আপনি যখন প্লাটফর্মে ব্যবহার করবেন তখন ডাউনলোড করার পরে আপনার ডিভাইসে সংরক্ষণ ভিডিও গুলোর সংখ্যার উপর কোন সীমাবদ্ধ থাকবে না।
  • ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সময় আপনি উইন্ডোজ এসিও এন্ড্রয়েড এর সব বিভিন্ন অপারেটর মাধ্যমে সিস্টেম হিসেবে কাজে লাগাতে পারবেন এগুলো সরকার ব্যবহার করার পাশাপাশি তা ডাউনলোড করা যায়।
  • এটা হোম সার্ভারের যে মালিকান হিসেবে প্ল্যাটফর্ম হিসেবে সকল বিতরণ সংক্ষিপ্ত সময়ের মধ্যে সম্পন্ন হয়।

5 প্রকারের ফেসবুক ভিডিও

যে পাঁচ ধরনের ভিডিওর কথা উল্লেখ করা হয়েছে এ পাঁচ ধরনের ফেসবুক ভিডিও জনপ্রিয় হওয়ার কারণে ভিডিও গুলোর বিভাগীয় স্থান থেকে শেয়ার করা হয়। যার ফলে এই ভিডিও গুলো ব্যবহার এবং ডাউনলোড করা যেতে পারে খুব সহজে প্ল্যাটফর্মের মাধ্যমে অন্যান্য ভিডিও হোস্টিং এর ওয়েবসাইট থেকে সখ্যতা এবং দক্ষতার ইন্টারনেট হিসেবে পর্যন্ত পরিমাণ ইউ আর এল এর প্রধান করা হয় যার ততক্ষণ পর্যন্ত সিনেমাগুলোতে একটু অনুগ্রহ করে সক্ষম হবে।

তবে যাই হোক না কেন যে নরমটা আগে উল্লেখিত করা হয়েছিল তার মধ্যে সরাসরি প্ল্যাটফর্মে প্রকাশিত হওয়ার পাশাপাশি উপরে একটি উচ্চ মোকামের মান উল্লেখ করার পাশাপা মনে রাখতে হবে। নিম্নলিখিত যেগুলো ভিডিও দেওয়া হয়েছে অনেকগুলো বিভাগীয় একটি রাউমিন হিসেবে সেগুলো ফেসবুকে আপলোড করা যেতে পারে আর এটি কোন অ্যাড ছাড়াই প্রযোজ্য।

১. ফেসবুক ফিড ভিডিও
যখন আপনি ফেসবুকের একটি ভিডিও প্রকাশ করেন তখন আসল বিন্যাসের জন্য মনে রাখতে হবে সিনেমাটিতে সরাসরি প্ল্যাটফর্মে যাবে আপলোড করেন। এটি অন্যতম যে কোন পোস্টার এর মত দর্শকদের ফিরে প্রতিষ্ঠিত হতে হবে এ ধরনের ভিডিও গুলো সক্রিয়ভাবে ফেসবুকে চলতে শুরু করবে এবং আপনার ভিডিও পোস্টারের প্রতি দৃষ্টি আকর্ষণ করতে পারে।

২. ফেসবুক স্টোরিস ভিডিও
ফেসবুক স্ট্যাটাস এর অ্যাড স্টোরিস হলফিল্ডার বা ফটোগ্রাফার যেগুলো জীবন যাপন খানের হিসেবে সংক্ষিপ্ত আকারে পোস্ট করার পাশাপাশি মাত্র ২৪ ঘন্টার জন্য দেখা যায়। সেগুলো সবের মাধ্যমে বলা গল্প শুধুমাত্র পার সেকেন্ডের জন্য লেখা থাকে এবং দেখানো হয় যাইহোক ভিডিও গুলো বিষটি অব্ধি প্লে হতে পারে। এ ধরনের বিষয়বস্তু আপডেট ঘোষণা আইসক্রিম পিক অনুসরণ সীমাবদ্ধতার যোগাযোগের জন্য তা উপকারী।

৩. ফেসবুক রিল
ফেসবুক এর মাধ্যমে বিভিন্ন অফার গুলো সবচেয়ে জনপ্রিয় সাধারণত প্রযোজ্যের হলো Facebook Reels ফেসবুক নামে পরিচিত এবার ২০২২ সালে ফেব্রুয়ারিতে সারা বিশ্বের জন্য চালু করে দেওয়া হয়েছে। আপনি পেটের পাশাপাশি গোষ্ঠী হিসেবে গড়ে রেলসেল গুলো খুঁজে পেতে পারবেন যা পাশাপাশি আপনারা রিমিক্স হিসেবে ফেসবুকে স্ট্যোরিজ ভিডিও শেয়ার করার ক্ষমতা রাখে এবং ভিডিওগুলো ক্লিক করার পাশাপাশি অনেক বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হয়েছে যা আপনার রেল দৈর্ঘ্য সর্বত্র এক মিনিট পর্যন্ত থাকে।

৪. ফেসবুক ভিডিও বিজ্ঞাপন
ভিডিও বিজ্ঞাপন হল এমন এক ধরনের স্পন্স যার যার বিষয়বস্তু হিসেবে আপনার কোম্পানিকে নরমাল করে প্রচারিত করতে পারে নতুন দর্শকদের সাথে সংযুক্ত স্থাপনের সহযোগিতার পাশাপাশি ফেসবুক আপনাকে আরো ভালো ফলাফল পেতে আপনার নির্দিষ্ট ভিডিও গুলো বিজ্ঞাপনের পণ্য হিসেবে লক্ষ্য করার পাশাপাশি লক্ষ্য দর্শকদের নির্দিষ্ট করার অনুমতি দিবে। আপনি কত টাকা খরচ করেন এবং বিজ্ঞাপন টিচার জন্য কত সময় দেখানোর প্রয়োজন মনে করবেন তার পাশাপাশি সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকে আপনার উপর।

৫. ফেসবুক লাইভ স্ট্রিমিং ভিডিও সম্প্রচার
২০১৫ সালে এটি প্রজ্ঞাপনের পর থেকে ফেসবুক লাইভ ভিডিও দ্রুত একটি ব্যবহারকারীর মাধ্যম হিসেবে করে উঠেছে। তাই দ্রুত ব্যবহার করার পাশাপাশি এটা অনেক মাধ্যমে শেয়ার করার পাশাপাশি একই সাথে তাদের পৃষ্ঠায় অনেক ধরনের ইন্টার্ন একশন এর মাত্রা বাড়িয়ে দিতে পারে। লাইভ কনটেন্ট এর গতিতে প্রকৃতির কারণে এটি প্রয়োজন এবং মন্তব্য প্রায় তাই আপনি যদি লাইভ ওয়েবিনার আকর্ষণ ইভেন্ট প্রশ্ন স্টেশন সবচেয়ে বেশি ব্যবহার করেন তবে এটি সাহায্য করবে।

ফেসবুকে ভিডিও ফরম্যাট সমর্থিত কি?

ফেসবুক ভিডিও ফাইল এর জন্য Mp4 এবং Mov ফরম্যাট ব্যবহার করার ইঙ্গিত বা পরামর্শ দেয়। কিন্তু যেগুলো অনেকগুলো রোগের মাধ্যমে দুইটি ফেসবুকে পোস্ট করার পাশাপাশি যেতে পারে এমন কে ভিডিও ফরম্যাটিং করার পাশাপাশি সম্ভব তুল নাই নিচে তা দেওয়া রয়েছে।
  • MPEG-4 ভিডিও (mp4, m4v, mpeg4)
  • মোবাইল ভিডিও (3gp, 3g2, 3gpp)
  • উইন্ডোজ মিডিয়া ভিডিও (asf, WMV)
  • কুটকটাইম মুভি (mov, gt)
  • গ্রাফিক্স ইন্টারচেঞ্জ ফরম্যাট (gif)
  • ডিভি ভিডিও (ডিভি)
  • ম্যাট্রোস্কা ফরম্যাট (mkv)
  • AVI ভিডিও (avi)
  • M2TS ভিডিও (m2ts)
  • MPEG পরিবহন স্ট্রীম (ts)
  • ডিভিডি ভিডিও (ভোব)
  • ডিভিএক্স ভিডিও (ডিভিএক্স)
  • উইন্ডোজ মিডিয়া ভিডিও (asf, WMV)
  • ফ্ল্যাশ ভিডিও (f4v, flv)
  • MPEG ভিডিও (dat, mpg, MPEG, mpg)
  • Nullsoft ভিডিও (nsv)
  • MOD ভিডিও (মোড)
  • OGG মিডিয়া ফর্ম্যাট (ogv, ogm)
  • AVCHD ভিডিও (mts)
  • TOD ভিডিও (টেড)

৭ টি ফেসবুক ভিডিও মার্কেটিং টিপস

হাতের ব্র্যান্ডের অনলাইন বিখ্যাত সবচাইতে তৈরি এগুলো হয়েছে ভিডিওগুলোর মাধ্যমে দক্ষতা দেখে দেখে! তাই পেশাদারীদের সাথে সংযুক্ত হতে হলে আপনাকে অবস্থায় ভালোভাবে কন্টেন্ট লিখতে হবে। তাছাড়া আপনার আরো ভালো করতে হবে কোনটাকে যেগুলো কোম্পানির এমএসকে আরো আকর্ষণীয় করে তুলতে সাহায্য করবে কিন্তু আপনি যখন আপনার কাছে ব্যবহৃত ভিডিও গুলো মার্কেটে পরামর্শ করতে থাকবেন তখন উল্লেখযোগ্য হিসেবে বিবেচনা করা যাবে।

১. আপনার অভিপ্রায় পরিষ্কার রাখুন
আপনি যে ধরনের ভিডিও গুলো দেখতে চাচ্ছেন বা তৈরি করতে চান সেগুলো নির্ভর করবে আপনার যে লক্ষ্য সেগুলো লোকের উপর। আপনার লক্ষ্যের উপর ভিত্তি করে চালক অর্জন করতে চান তার উপরে আপনি একটি ভিডিও তৈরি করুন। আপনি কি করতে চান তার সমাধান বিবেচনা করেন এবং বৃহত্তর ব্র্যান্ডের প্রজেক্টের বাস্তুতন্ত্র ট্রাফিক হিসেবে ভিউ রূপান্তরিত করুন।
আপনি ফেসবুকের মাধ্যমে আপনার প্রজেক্ট এর পোস্টগুলো আরও উন্নত করতে পারবেন তার পাশাপাশি করার আগে আপনার নির্বাহীতে ভিডিওগুলো একটি ভিডিওর পোস্ট হিসেবে বিজ্ঞাপন হলে তার ভালোভাবে আপনার উদ্দেশ্য সনাক্ত করবে। যাতে করে আপনি অনুরোধ করবেন তারা তো আপনি ভিডিওগুলো ত্যাগ করতে চান না কেন আপনার এগুলো কেউ করা উচিত হবে না। তাই সবসময় আপনার মাথা ঠান্ডা রেখে ভালোভাবে কাজ করতে হবে এবং উত্তম পোস্ট লিখতে হবে।

২. সাউন্ড-অফ রেডি
বেশিরভাগ ফেসবুক ব্যবহারকারীদের শব্দ উচ্চারণ হয় ৮৫% এর ভিডিও দেখতে পছন্দ করে তাকে তারা। যেগুলো ফেসবুকে যারা রয়েছে তাদের মধ্যে ৮৫% লোকজন বেশিরভাগই কিছু খাওয়ার চেষ্টা করে এবং তার প্রয়োজন হিসেবে মেনে নেয়। শুকরিয়া এবং পছন্দ হিসেবে যেগুলো উন্মুক্ত ব্যক্তিগণ ঘন ঘন ভিডিও দেখতে পারলে এবং নয়তবা হিসেবে প্রক্রিয়া থাকার পাশাপাশি যা দেখবেন সে অনুযায়ী যদি আপনি কাজ করতে পারেন নিয়মিত তাহলে খুব আপনার ফলাফল পাবেন। কিরে ফলাফল গুলো আপনার উৎসাহিত হয়ে যেতে পারে এবং তার পাশাপাশি নিশ্চিত করতে পারবেন এবং সাউন্ড গুলো চালু করে রাখবেন।

আপনার জন্য কেউ কখনো নিশ্চিত হতে পারবে না তার কারণে লোকজন আপনার ভিডিও সং গুলো চালু করে দেখতে পারবেন না। কেউ কখনো নিশ্চিত ভাবে বলতে পারবে না যে লোকেরা ভিডিওগুলো সং দেখে দেখে আপনারা মুভি তৈরি করা হয়েছে বা উপযুক্ত হিসেবে তোলার একটি পদ্ধতি ক্যাপশনসহ বিজ্ঞাপন গুলো হারে ১২% ভিডিও দেখার প্রসারিত করতে পারে। তাছাড়া ফেসবুক ভিডিওর জন্য শুকরিয়া ভাবে ক্যাপশন তৈরি করার জন্য একটি টুল রয়েছে আপনি চাইলে ক্যাপশন যোগ করতে চান তাহলে আপনি পরবর্তীতে মানুয়েল ক্যাপশন যোগ করতে পারবেন।

৩. একটি কাস্টম থাম্বনেইল সম্পর্কে চিন্তা করুন
ফেসবুকের ভিডিও থামবেইন করার জন্য আপনাকে নিম্নলিখিত বিতর্ক রয়েছে সেগুলো পোস্ট করতে হবে। তাই আপনি যদি আপনার ফটো আপলোড করতে পারেন বা না করেন তার ক্ষেত্রে আপনি অনলাইনে কাজ করতে পারবেন যার ফলে বেশিরভাগ লোকজনের বের করবে না। আপনার ফটো আপলোড করতে পারবেন না বা থাম্বেলের জন্য কিছু ভিডিও আছে সেগুলো একটি দৃশ্য নির্বাচন করতে পারেন।
সেক্ষেত্রে আমরা আপনাকে বিকল্প দুই নির্দেশন করার জন্য প্রমিস আপনার জন্য অনেক কঠিন। ভিডিও থেকে দেশের নির্বাচন করতে পারবেন এবং আপনি আপনার বিকল্প দুই নির্বাচন করার পাশাপাশি পরামর্শ দিন যেগুলো কিভাবে করতে হয়। কাস্টম থাম্বেল গুলো শুধুমাত্র সাবেক এইভাবে আপনার মুখের উপর দৃষ্টি আকর্ষণ করবে না বরং তার ক্ষেত্রে আপনার পক্ষ থেকে আরো উপরে যুক্ত প্রদর্শন করে। টাইফোগ্রাফাইট নামক আনন্দের রঙের স্পিড সেগুলো বাধ্যতামূলক থাম্বেলে আবেদন রাখা সম্ভব।

৪. প্রথম সেকেন্ড বিবেচনা
আপনার দর্শকদের মনোযোগ বৃদ্ধি করতে করতে আকর্ষণীয় করার জন্য আপনাকে প্রায় 5 থেকে 10 সেকেন্ডের মধ্যে যেতেই পাওয়া যায় সেগুলো আপনার জন্য নিতে পারবে এবং তার পাশাপাশি ভিডিওগুলো প্রথম ১০ সেকেন্ডে একটি লোক থাকতে হবে। পিসি গুলো সর্বাধিক করার জন্য এটি সুপারিশ করা যায় না। যাইহোক আপনি অবশ্যই মাত্র তিন সেকেন্ডের মধ্যে আপনার সম্পূর্ণ বাত্রা পৌঁছে দিতে পারবেন সবার মাঝে। পরিবর্তনের জন্য আপনার কিছু করা শরীর বাক্যের একটি আনন্দ খোঁজার চেষ্টা করবেন। আপনার পারম্বারের পেট কেটে পড়ার কাজ করুন এবং তা করতে না পারলেও তার করার চেষ্টা করুন।

৫. মোবাইলের জন্য আপগ্রেড করুন
যখন আপনি বিবেচনা করে দেখবেন যে ফেসবুক ব্যবহারকারীদের ৭৮ পার্সেন্ট মোবাইলের মাধ্যমে ব্যবহার করা হয় বা তারা নিজস্ব মাধ্যমে জানতে পারেন যে কিভাবে আলাপ পাবেন তখন তার ফেসবুক মোবাইলের প্রথম পুকুর চলে যাবে প্রতিবন্ধিত হবে না। আপনার ভিডিও পর যাইতে হবে দেশের উন্নয়ন কিনা তা নিশ্চিত করার জন্য আপনাকে অতিরিক্ত চেষ্টা করতে হবে কারণে সম্ভবত একটি ছোট স্মার্টফোনে দেখা যায় না। অতিরিক্ত প্রচেষ্টার কারণে তবে তাকে একটি ছাগল। দের সম্মান কি নেতা নিশ্চিত করার জন্য আপনাকে অবশ্যই প্রচেষ্টা করতে হবে এবং তার পাশে বসে আপনাকে কিছু কাজ করে নিতে হবে।

৬. আপনার লোগো দেখান
  • লোগো আলটিমেট করার জন্য অগ্রাহকদের ওপর আপনি একটি স্থায়ী সাব ছেলেদের কে বাড়ানোর সবচেয়ে কার্যকর কৌশল হিসেবে তারা ধরে নিতে পারবে। যার পাশাপাশি সবচেয়ে কার্যকরী কৌশল আপনার ফ্রেন্ডের প্রতীক দেখানো একটি ছোট আনলিমিটেড ক্লিক করে লোগো অনুমতি দিতে হবে।
  • আপনার ভিডিওগুলো একটি ট্রেডমার্ক চিহ্নিত করে রাখার জন্য ব্যবহার করা যায় কিনা সেগুলো ব্যাপার চেক করে দেখে নিন।
  • চারপাশে দেখা যায় যত দ্রুত পণ্য আপনি ক্রস করতে পারবেন এর কার্যকারিতা তত বেশি পাবেন।
  • যখন প্রয়োজন হয় তখন এটা প্রকাশ করতে পারবেন।
  • যাওয়ার জন্য ব্যবহার করা হয়েছে সেগুলোকে তাৎক্ষণিক চেনা যায় লোগর মাধ্যমে লাইসেন্স একটি ভিডিও শুরু করুন বা শেষের দিকে মনোযোগ সহকারে আকর্ষণ রয়েছে তা তৈরি করে করব তৈরি ট্রিটমেন্টের ব্যবহার করা যেতে পারে কিনা সেটা তৈরি করে নিতে হবে।
  • যাওয়ার জন্য যেগুলো আপনাকে চিনতে হবে সেগুলোই আপনার চ্যানেল জরুরী।

৭. সঠিক দৈর্ঘ্য চয়ন করুন
ফেসবুক ভিডিওর জন্য রয়েছে সেগুলো ২৪০ মিনিটের অনুমতি দেয়া হয় যা কতটা কঠিন তা আপনার ব্যবহার করার জন্য উচিত মনে করেন। আমার মত দেয়ার মাধ্যমে উত্তরটি ভিডিওর মাধ্যমে নির্ভর করে তা কিছু সাধারণ লোকের জন্য পাবলিশ করা হয়। ভিডিওতে সাধারণ উল্লেখিত নির্ভর করে কিন্তু সাধারণত বলতে গেলে ফেসবুক আপকে পরামর্শ দেয় যে আপনি কত টাকা কাজ চলছে। ফেসবুক আপনাকে পরামর্শ দেয় যে আপনি কিভাবে চলচ্চিত্রের মাধ্যমে মেসেজ করতে পারবে না যতক্ষণ না পাওয়ার প্রয়োজন সেটা আপনি মানতে পারবেন না।

এর মানে হলো যে আপনি কতটা সম্ভব কম সময়ের আপনাকে পয়েন্ট হিসেবে প্রচেষ্টা করবেন তা কিন্তু একসময় প্লেটের মাধ্যমে পরিমাণ আলাদা হবে তাদের মত সোশ্যাল মিডিয়া ভিডিও গুলোতে দৈর্ঘ্য 1 থেকে 2 মিটারের মধ্যে হয় এবং তারা সাধারণত শুধুমাত্র একটি গুরুত্বপূর্ণ বিষয় কভার করে যেতে পারে তার পাশাপাশি সত্যি বিবরণ দিয়ে তা আবার না করা যায়। Getln Device যেকোনো দের্ঘ্যর Facebook ভিডিও ডাউনলোড করতে পারো খুব সহজেই।

ফেসবুক সম্পর্কে জিজ্ঞাসিত সকল প্রশ্ন এবং উত্তর (FAQs)

ফেসবুক কি?
ফেসবুক এমন একটি নেটওয়ার্ক প্ল্যাটফর্ম ২০০৪ সালের সালের মধ্যে মার্ক জুকারবার্গ, অ্যান্ড্রু ম্যাককলাম, এডওয়ার্ড সেভেরিন, ডাস্টিন মস্কোভিটজ এবং ক্রিস হিউজ দ্বারা প্রতিষ্ঠিত করা হয়েছিল সেই সময়। তাদের সকলেই ছিল হার্ভার্ড কলেজের ছাত্র ছিলেন। এর মাধ্যমে তারা তাদের চিন্তা ভাবনাকে গোটা বিশ্বের কাছে তুলে ধরতে পেরেছেন।

একটি আইফোন Getln Device ব্যবহার করা যেতে পারে?
হ্যাঁ, Getln Device আইফোনে আপনি ব্যবহার করতে পারবেন।

আমার ডিভাইসে Getln Device ব্যবহার করে আমি কতগুলো ভিডিও ডাউনলোড করতে পারব?
Getln Device ব্যবহার করে আপনি যত খুশি তত ভিডিও ডাউনলোড করতে পারবেন। Getln Device এর মাধ্যমে আপনি যত খুশি তত ভিডিও ডাউনলোড করে নিতে পারেন।

Getln Device এর মাধ্যমে Facebook ভিডিও ডাউনলোড করার জন্য কি কোন ফ্রি আছে?
এর উত্তর অবশ্যই নাটলটি ব্যবহার করার সাথে সাথে জড়িত কোনো লুকানো ফ্রি নেই। ওয়াইফাই ছাড়া ফেসবুক ভিডিওতে বিনামূল্যে আর কেসের জন্য আপনি Getln Device এই টুল ব্যবহার করুন।

Getln Device ভিডিওগুলোর গুণমান কতটা চমৎকার?
Getln Device এই ভিডিও গুলোর ভিডিও কোয়ালিটি আসল ভিডিও গুলোর মতই হয়। তাই আপনি এখান থেকে ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন আশা করা যায় ভালো লাগবে আপনার।

Getln Device ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য কি একটি সঠিক নিরাপদ পদ্ধতি?
অবশ্যই হ্যাঁ ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে নিবন্ধন বা কোন ব্যক্তিগত তথ্য প্রদান করার প্রয়োজন পড়বে না। কোন কিছু ঝামেলা ছাড়াই আপনি এখান থেকে নিরাপদে টলটি ব্যবহার করে ভালো আছে এর মাধ্যমে মুক্তভাবে আপনি সেগুলো ডাউনলোড করতে পারেন।

Getln Device ব্যবহার করে আমি কি ভিডিও ডাউনলোড করতে পারব?
এর সঠিক উত্তর অবশ্যই হ্যাঁ এটি ব্যবহার করার মাধ্যমে আপনি যে কোন ভিডিও ডাউনলোড করতে পারবেন।

শেষ কথা - Facebook video download: ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম

সর্বপ্রথম আপনাকে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে জানতে হবে তার পাশাপাশি আপনি জানতে হবে যে আপনি সেই ভিডিও গুলো ডাউনলোড করবেন। এগুলো জানার পরে আপনি আটকাবে সেগুলো ডাউনলোড করতে পারবে না আসলে সবগুলো ডাউনলোড করতে গেলাম সময়ের প্রয়োজন হয় তাই সময় দিয়ে আপনি সেগুলো করে নিন।
আরো পড়ুুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url