বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা - ৫ লাখ টাকায় ব্যবসা

বর্তমান সময়ে বা তার মাধ্যম দিয়ে ৫ লক্ষ টাকায় ব্যবসা, ৫ লাখ টাকায় ব্যবসা, বর্তমান সময়ে বা বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা ২০২৩, ২০ হাজার থেকে ৫০ হাজার টাকায় বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা তোকে তার তালিকা আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি। বর্তমান সময়ে লাভজনক ব্যবসা সম্পর্কে আপনি যদি জানতে চান তাহলে আপনাকে অবশ্যই জানতে হবে যে আপনি ৫ লক্ষ টাকার মধ্যে কিভাবে করতে পারবেন।
বর্তমানে-সবচেয়ে-লাভজনক-ব্যবসা-৫-লাখ-টাকায়-ব্যবসা
তবে এর সাথে আপনারা আরো জানতে পারবেন ৫০ হাজার টাকায় ব্যবসা করার আইডিয়া গুলো সহজে ভাবা যায় তা আপনার জন্য সামনে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে। ৫ লাখ টাকায় ব্যবসা! বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! আপনি আরো জানতে পারবেন যে ২ লক্ষ টাকা কিভাবে আপনি ব্যবসা করবেন অথবা এক কোটি টাকায় আপনি ব্যবসা করার সহজে গিয়ে যেগুলো টিপস রয়েছে সেগুলো আমরা আপনার সামনে তুলে ধরার চেষ্টা করেছি। তাই বুঝতে পারতেছেন আপনারা সকল ধরনের ক্লাব সহ করতে পারবেন এখান থেকে আপনার যেকোনামাউন্ট এর ব্যবস্থা ওখান থেকে আপনার আইডিয়া নিতে পারবেন।
পোস্ট সূচিপত্রঃ 

ভূমিকা - বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা - ৫ লাখ টাকায় ব্যবসা

প্রিয় পাঠক বন্ধুগণ, বর্তমান সময়ের চাকরির চাইতে ব্যবসার পেছনে ছোটা অনেক বেশি জরুরী। তাই আপনি যদি লেগে থাকেন তাহলে আপনি খুব সহজেই দ্রুত সময়ের মধ্যে আপনি পরিবর্তন করতে পারবেন তার সম্ভাবনার চাইতে ব্যবসা না করার জন্য অবশ্যই আপনাকে ব্যবসা করার আইডিয়া জানতে পারবেন। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! তাছাড়া আপনি আরো আইডিয়া নিতে পারবেন যেভাবে সব করা সুরুর ক্ষেত্রে কিভাবে। আপনি যদি আইডিয়া ছাড়া ব্যবসা শুরু করেন সে ক্ষেত্রে দেখা যাবে যে আপনি লঞ্চের সম্ভাবনায় পড়তে পারেন।

আজকের বাংলা ব্লগে প্রকাশিত সময় তালিকা করার জন্য আপনাকে সহজে আপনার জন্য ভালো হবে তো উপস্থাপন করা হয়েছে সেগুলো আপনাকে উল্লেখ করা দরকার হিসেবে ব্লগার টিম আপনাকে সকল কিছু শিখিয়ে দেবে হাতে কলমে। আপনার প্রকাশিত বিষয়ে সম্পর্কে আপনাদের সামনে প্রকাশ করা হয়েছে যেগুলো বিষয় সম্পর্কে আপনাকে নিশ্চিত থাকতে হবে। আপনাদের উল্লেখিত ব্যবসা করার জন্য তালিকা থেকে আপনার বাজারে অনুযায়ী যে কোন ব্যবসা করে লাভবান হওয়ার সম্ভাবনা অনেক রয়েছে।

বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা

পাঠাও বন্ধুগণ আপনি কি মনে করেন আপনি কি মনে মনে ব্যবসা করার কথা সম্পর্কে ভাবছেন? নিশ্চিত আপনার বোর্ডের একটি প্রশ্ন ঘোরাঘুরি করছে যে যেটা আপনার বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা কোনটি? এবং বাবুসা শুরু করার পূর্বে আপনাকে অবশ্যই সমস্ত বিষয় সম্পর্কে চিন্তাভাবনা করতে হবে যে পরবর্তীতে আপনাকে কিভাবে বিভাগে পড়তে হবে তার ভাবসাব এসে আপনার ব্যবসা ধরন সম্পর্কে কিছু খুঁটিনাটি জানতে হবে। এবং যার পাশাপাশি ভাবসাব যে ধরনের হোক না কেন তার পাশাপাশি টাকার চেয়ে সব সময় শ্রম দিতে হবে আপনাকে।
বর্তমানে-সবচেয়ে-লাভজনক-ব্যবসা
আপনি যদি সঠিক সিদ্ধান্ত নিতে চান তাহলে আপনাকে অবশ্যই জানতে হবে যে বাবুসারা ক্ষতি সম্মুক্ষে কি হতে পারে। তাইতো আপনার সুবিধার জন্য আজকের প্রশ্ন আলোচনা করা হয়েছে যে বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা ২০২৪ সালের আলোচনা হিসেবে কোনটি আপনার জন্য করা উচিত। বা গ্রামে লাভজনক ব্যবসা ২০২৪ আপনাদের সামনে বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা তুলে ধরা হয়েছে যেগুলো আপনার জন্য একটি ভাল হিসেবে জায়গা পাবে তা আপনারা উক্ত আলোচনা থেকে জানতে পারবেন।
যার পাশাপাশি ব্যবসা কোনটি জন্য আপনার জন্য ভালো হবে সেটি সম্পর্কে আপনি জানতে পারবেন। নিচে আপনাদের সুবিধার পাওয়ার জন্য বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা তালিকা উল্লেখ করা হলো যা আপনার জন্য অনলাইন ব্যক্তির ব্যবসায়ী হিসেবে গড়ে তোলা হয়েছে। আপনার ছবিটা বর্তমানে লাভজনকভাবে তালিকা উল্লেখ করা হলো ৪৫ অনলাইন ব্যক্তিগত হিসেবে বর্তমান সময়ের জনপ্রিয় লাভজনক ব্যবসা হিসেবে বিভিন্ন দিক থেকে আলোচনার সম্মুখীন হয়েছে। অল্প পুঁজিতে অনলাইন ভিত্তিক ব্যবসা শুরু করা যায় কিভাবে।

এক্ষেত্রে বাড়তে খরচ করতে হয় না অল্প সময়ের মধ্যে যেকোন প্ল্যাটফর্মে যেমন ফেসবুক থেকে প্রচার করতে পারবেন। যে কোন ফ্রেন্ডের জন্য ওয়েবসাইট ইনস্টাগ্রাম মাধ্যমে পূরণের প্রচার ইনকাম করা যায় তাছাড়া আপনার পণ্যগুলো যেকোনো প্রথমে হয়ে থাকে সেগুলো পৌঁছানোর দায়িত্ব আমাদের অনলাইন দেখতে প্রচারণা করার মাধ্যমে সেগুলো ব্যবসা করা সম্ভব। আর তার বিস্তারিত ঘটনা খুব দ্রুত হতে চায়। ফেসবুকে ইউটিউব থেকে দুই বাবার মত সেগুলো ব্যবহার করার জন্য আপনার যেকোন থেকে অনলাইনে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করা সম্ভব যা আপনার জন্য অনেক টাকা মোবাইলের জন্য ফেসবুক থেকে আপনি ইনকাম করতে পারবেন।
৫ লাখ টাকায় ব্যবসা! যেকোনো ব্যবসা প্রচুর পরিমাণে ইনকাম করতে সম্ভব হবে না আপনি তাই ছাড়া মোবাইলে পাশাপাশি আপনি ফেসবুকে দোকানের যদি আপনি টার্গেট থাকে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আপনি মার্কেটিং করে সেগুলো এরিয়া থেকে আপনার সমস্ত থেকে টার্গেট করতে পারবেন তার পাশাপাশি আপনার ফোন নাম্বার চেক করতে হবে। তখন তারা এই নাম্বারে যোগাযোগ করে এবং আপনার যোগাযোগ কোরিয়ারের মাধ্যমে মোবাইল ফোন দেয় কিনবেন তাই নিশ্চিন্তে পদ্ধতিতে ধ্বংস করে বাংলাদেশ বর্তমানে তার পাশাপাশি দোকান থেকে তা বিক্রি করতে হবে। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা টেকনিক এর মাধ্যমে একটি অন্যতম টেকনিক হল এই মাধ্যম।

রেস্টুরেন্ট ব্যবসা

বর্তমান সময়ের সবচাইতে লাভজনক ব্যবসার মধ্যে একটি হল রেস্টুরেন্টের ব্যবসায়ীর মাধ্যমে আপনি অনেক খাবার বেচাকেনা করতে পারবেন তার পাশাপাশি আপনার পছন্দের খাবার আপনি আপনার প্রিয়জনদের কাছে তুলে ধরতে পারবেন। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! আপনার পছন্দ অনুযায়ী আপনি অনলাইনে মাধ্যমে সেগুলো রেস্টুরেন্ট থেকে ব্যবসা করতে পারবেন এবং সেগুলো খাবার আপনি অনলাইনের মাধ্যমে তাদের বাসায় পৌঁছে দিতে পারবেন।
যার পাশাপাশি রে ফ্রেন্ডের ব্যবসার প্রচুর পরিমাণে অর্থের প্রয়োজন হয় না তার পাশাপাশি আপনার জন্য অনেক সময় এবং কেয়ারফুলের সময় স্টোর থেকে থাকবে তার পাশাপাশি ব্যবসা শুরু করার জন্য যৌনপল্লী হিসেবে কোয়ালিটির খাবার ঠিক ততটাই সেই রকম যেভাবে পাবেন। নিজের মূল ধারনা অনুযায়ী যে কোন সাইজের স্টোর নিয়ে ব্যবসা শুরু করা যায় তাই জয়নাল লেভেলের ফুল আপনি সেখানে বেদ জমাতে পারবেন এবং রেস্টুরেন্টের মাধ্যমে কিনা বড় ব্যবসা হচ্ছে সেগুলো দেখে আপনি সেগুলো ভাবসে চাহিদা হিসেবে বৃদ্ধি করে নিতে পারবেন।

৫০ হাজার টাকায় ব্যবসা

বর্তমানে-সবচেয়ে-লাভজনক-ব্যবসা
আপনি যদি অল্প পুঁজিতে ব্যবসা করতে চান তাহলে আপনার জন্য একটা উপযোগিতা ব্যবসা হবে ৫০ হাজার টাকায় আপনি একটা ব্যবসা করতে পারবেন যা ভালোমতো জানার পরে আপনি এটা ভালোভাবে করতে শুরু করতে পারবেন যার পাশাপাশি আপনার সেটা অনেক ছোট হলেও এখান থেকে ভালো করে মানের আয় আসবে। এ ছোট ব্যবসা করতে করতে দেখা যাবে যে আপনি একসময় অনেক বড় একটা ব্যবসাদার পড়াতে পারবেন যার পাশে বসে আপনি অনেক টাকা ইনকাম করবেন।
এভাবে একজন ব্যবসায়ের ছোট থেকে বড় হয় কারণ আপনি একবার চাইলে ১৫ ব্যবসা করতে পারবেন না আপনি ব্যবসা করতে চাইলে আপনাকে ছোট থেকে সর্বপ্রথম তৈরি করতে হবে। কারণ গাছ যদি শক্ত হয় তাহলে গাছের উপর অবশ্যই মজব গাছের ঔষধ করতে পারেন তাহলে কাছের ফল অবশ্যই ভালো হবে তা এবং কাজটাও ভালো থাকবে সেই জন্য আপনাকে ঔষুধ হল আপনি ভালো করার জন্য আপনার সাফল্যের পাশাপাশি যেতে ব্যবসা করতে চান তাহলে আপনার উদ্যোক্ত হিসেবে ৫০ হাজার টাকায় ব্যবসা করবেন।

মাছের ব্যবসা

আপনি কি কম বিনিয়োগ দিয়ে ব্যবসা শুরু করতে চান তাহলে আপনি মাসের ব্যবসা শুরু করতে পারেন বাবা কোন এখানে লাভজনক হিসেবে অনেক বেশি পরিমাণ লাভ পাওয়া যায় আপনি এখানে থেকে অনেক টাকা লাভ করতে পারবেন। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! আপনি যদি এখানে ৫০ হাজার টাকায় ব্যবসা ইনভেস্ট করেন তাহলে আপনার দেখা যাবে প্রতিদিন আপনার ৫ থেকে ৭ হাজার টাকা ইনকাম করতে পারবেন। যার জন্য মাছ বিয়া করে বিক্রয় করার মাধ্যমে আপনি লাভ করতে পারেন যার স্বপ্ন ভেঙে এবং ২০ হাজার টাকার মধ্যে আপনি প্রতিদিন মাছ দেখলে তাই হিসেবে তা আদায় করে নিতে পারবেন।

ফলের ব্যবসা

আপনি কি ছোট ব্যবসা দিয়ে শুরু করতে চান তাহলে আপনি ফলের একটি ব্যবসা করতে পারেন কারণ এ ব্যবসা দিয়ে ফলের ব্যবসা থেকে অনেকে বড়লোক হয়েছে। আপনি প্রথমে একটা ছোটখাটো ব্যবসা করেন ফলের ৫০ হাজার টাকা দিয়ে আপনি একটু ব্যবসা শুরু করেন আর শুনে দেখতে পারবেন যে এখানে লাভ কেমন হয়। কারণ সব ব্যবসায়ের লস হয় না কারণ আমরা যেগুলো ব্যবসা আপনার সঙ্গে জানানোর চেষ্টা করেছি এগুলো আমাদের নিজের আইডিয়া থেকে নেওয়া একটা ব্যবস্থা যা আমরা আমাদের বন্ধু বন্ধ করা সকলে সম্পর্কে ধারণা নিতে পেরেছি
এবং এটা আপনাকে জানানোর চেষ্টা করেছি। আপনি ফলের বাপরে শুরু করেন দেখা যাবে যে এক সময় আপনি অনেক টাকা ইনভেস্ট করতে পারবেন কারণ আপনি যদি প্রথমে অল্প টাকা ইনভেস্ট করেন এখান থেকে আস্তে আস্তে ধীরে ধীরে আপনার টাকা বৃদ্ধি পাবে আপনি সেখান থেকে আপনি ইনভেস্ট করে পরবর্তীতে পারেন। তবে সে ক্ষেত্রে আপনাকে ভাবতে হবে যে কোন জায়গায় ফল বেশি বিক্রয় হয় সেই জায়গাতে আপনি ফল বিক্রি করবেন যেমন রেলওয়ে অথবা বাসস্ট্যান্ডের কাছাকাছি হলে ভালো হয়।

চায়ের দোকান

যেখান থেকে লোকসান বেশি হয় স্কুল কলেজে বাজার মাদ্রাসা এবং স্টেশন বেশিরভাগ মানুষ জায়গা থেকে আপনি চায়ের দোকান নিতে পারবেন তার পাশাপাশি আপনি একটি গুরুত্বপূর্ণ লাভ করতে পারবেন। তবে যার জন্য আনাবো না স্বর্ণের সকল জায়গাতে আপনি চায়ের দোকান দিতে পারবেন যে জায়গাতে আপনার অল্প পুজিতে ভুলেও চায়ের দোকানে হতে পারে কারণ আপনার সে যাতে মোড়ের দিকে বেশি দোকান দেন তাহলে আপনার ভালো টাকা ইনভেস্ট করতে পারেন। আপনি যদি যে জায়গা লোকজন বেশি আনোয়ানা করে মোরের স্থানে বা কোন অটো অথবা রেলওয়ে স্থানে যদি আপনি চায়ের ব্যবসা শুরু করেন তাহলে আশা করা যায় অল্প দিনের মধ্যে আপনি বেশি লাভের আশায় দেখবেন এবং বেশি লাভের মুখ দেখতে পারবেন।

স্ট্রীট ফুড ব্যবসা

আপনি যদি ৫০ হাজার টাকায় ব্যবসা করার পাশে পাশে মধ্য দিয়ে একটি স্টেট ফুড ব্যবসায় হিসেবে শুরু করতে চান তার পাশাপাশি বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় খাবারের স্টেট ফোর এই খাবার গুলো আপনার জন্য অনেক ভালো হবে এবং আগ্রহীদের থেকে ভ্রান কিনে নিতে পারবেন সেগুলো খাবার থেকে বাইরে নানা রকম ফুচকা বারবার বিক্রেতা চিকেন সকল কিছু রোল বানাতে পারবেন যার পাশে বসে আপনি খাবার গুলো বিক্রি করতে পারেন। যদি স্কুল কলেজ অফিস কিনবা লোকাল দিয়ে যেতে বিক্রয় করতে পারে তাহলে ভালো মানের লাভ করতে পারেন। যদি আপনি এভাবে সঠিক করতে পারেন তাহলে আশা করা যায় অল্প দিনের মধ্যে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

ফোন সার্ভিসিং

বর্তমান সময়ে বাংলাদেশের যে পরিমাণের প্রতিনিধিত্ব হচ্ছে ফোন সার্ভিসিং এর দোকানের চাহিদা রয়েছে কারণ যদি আপনি দোকান দিতে পারেন তাহলে একটা নষ্ট ফোন গেলে আপনি এখান থেকে সার্ভিসিং করার পাশাপাশি আপনি সেখান থেকে ২ থেকে ৩ শত টাকা সহজে পেয়ে যাবেন। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! এভাবে আপনার যদি দিনে 10-20 টা মোবাইল যায় তাহলে আশা করা যায় যে আপনার কাছে অনেক টাকা ইনকাম করতে পারবেন দিনে ৫-৭ হাজার টাকা এখানে ইনকাম করা কোন ব্যাপারই না। সে ক্ষেত্রে আপনাকে একটু ধৈর্য ধরতে হবে এবং আপনার ধৈর্য ধরলে আপনি সফল হবেনই।

ফুলের ব্যবসা

আপনি যদি খুব অল্প পুজিতে এই ব্যবসা করতে চান তাহলে আপনি দেখা যাবে যে ফুলের চাহিদা বৃদ্ধি পেয়েছে কিন্তু উৎসব এবং মাধ্যমে কলেজের প্রোগ্রাম চলতেছে যার পাশাপাশি বিভিন্ন দিবসে যে আপনার ফুলের চাহিদা আরো বেড়ে যাবে তো এ কারণে আপনি ৫০ হাজার টাকা দিতে পারেন তাহলে দেখা যাবে যে এক সময় আপনার আর কখনো শর্ট পড়বে না কোন বা আপনার কখনো বিপদে পড়তে হবে না।
অনেক সময় কাস্টমারদের জন্য গ্রাহকের জন্য অনেক টাকা ইন্ডিয়া করতে হয় তার পাশাপাশি আপনার একটা ভালো পরিমাণের দোকান দিতে হবে তারপর পাশাপাশি আপনার এত টাকার দরকার তাছাড়া যদি আপনার জন্য দোকান যদি না লাগবে তাহলে আপনি সাইকেলে ব্যবসা করতে পারেন অথবা আপনার কোন জায়গায় মোরে গিয়ে ব্যবসা করতে চান তাহলে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

ফুলের দোকানে অন্যতম সুবিধা হলে অন্য কোন সকাল তো এলাকার ফুল পাওয়ার যায় না তার পাশাপাশি দেশের এলাকার ফুল প্রয়োজন হলে অনেক শহরে আনতে হয় তার পাশাপাশি এলাকায় যান তাহলে আশা করা যায় যে বেশি লাভ হবে। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! ফুলের ব্যবসা পুঁজি তোরা নাই ৩০ থেকে ৪০ শতাংশ বেশি লাভ হয়। অর্থাৎ আপনি যদি কোন ভুল ১০০ টাকায় কিনে থাকেন তাহলে সেই ফুল ১৭০ থেকে ৮০ টাকায় বিক্রয় করতে পারবেন।

ড্রাগন ফলের ব্যবসা

বর্তমান বাজার এডা এখন ফলের চাহিদা ভয়ঙ্কর রূপে বৃদ্ধি পেয়েছে। বর্তমান সময়ের সকলে বাজারে গিয়ে পর্ব প্রথম ফল কিনতে গেলে লক্ষ্য করা যেটা এখন ফল বাজারে আছে কিনা। যদি দেখে যে তারা ড্রাগন ফল বাজারে আছে তাহলে আকর্ষণীয় ফল হিসেবে সেটি আগে পছন্দ করে এবং এই শাহবাগ সুস্বাদু ফল হওয়ার কারণে বিদেশি ফলের ভাবক চাহিদা অর্জন করেছে তাই ড্রাগন চাষ করার জন্য অনেকে উপযুক্ত সময় হিসেবে বেছে নিয়েছে সে কারণে তারা ড্রাগন ফল চাষ করছে এবং সেই কারণে বাজারে বর্তমানে অনেক ড্রাগন ফল দেখা যায়।
সমানভাবে ব্যাপক হিসেবে ব্যবসায় চালিয়ে যেতে পারবেন ড্রাগন চাষ করার জন্য আপনাকে কাজে করাতে হবে এবং উৎসর্গ জমি থাকতে হবে চাষাবাদ করার জন্য কর্মী নিয়োগ দিতে হবে আপনাকে। ড্রাগন ফল চাষ তৈরি করতে হলে অবশ্যই আপনাকে ফল দেখার পর্যাপ্ত পরিমাণে জ্ঞান থাকতে হবে তাহলে বর্তমানে ড্রাগন ফল চার্জ করে ভালো টাকা ইনকাম করতে পারবেন কারণ এই ফল কেজি মূল্য ২৫০ থেকে ৩০০ টাকা কেজি মূল্য ধরে বিক্রি করা সম্ভব। যার পাশাপাশি আপনাদের ২০০ টাকা কেজি করে ফল বিক্রি করতে পারবেন তাহলে আপনি পারবেন যে 50000 টাকার মতো এভাবে আয় করা সম্ভব।

১৫ লাখ টাকায় ব্যবসা

১৫ লাখ টাকায় ব্যবসা বর্তমান সময়ে ১৫ লাখ টাকা করা যায় আমরা কাছের থেকে ১৫ লাখ টাকা থাকতো তাহলে আমি কফি হাউজের ব্যবসা করতাম। আপনি যদি ১৫ লাখ টাকায় ব্যবসা করতে চান তাহলে আপনি একটা রেস্টুরেন্ট অথবা কবে হাউজের ব্যবসা করতে পারেন। কারণ এটি আমাদের অনেক জনপ্রিয় একটি ব্যবস্থাপকের বিরুদ্ধে ধরা হয়েছে। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! অনেকে আছে যারা যোগ্যতা হিসেবে কাজ করে থাকে তাহলে টাকাটা ইনভাইট করতে চান তাহলে আপনি মনে রাখবেন যে ৫০ লক্ষ টাকার নিচে আপনি এখানে কোন টাকা ইনকাম করতে পারবেন না।

তাই আপনি এখানে যদি ১৫ লক্ষ টাকা ইনভেস্ট করেন তাহলে আপনি অনেক টাকা এক সময় লাভবান হতে পারবেন। একসময় দেখে পারবেন যে এখান থেকে আপনি কোটি কোটি টাকা কামিয়ে নিবেন। এখানে যেহেতু প্রচুর পরিমাণে খাটনি করতে হয় সেখানে জন্য আপনি এখানে কিছু লোক নিয়োগ দিতে পারেন তাদের মেশিনকে যে টাকা দেবেন তার পাশাপাশি তাদের আপনি কাজে নেবেন।
বর্তমানে-সবচেয়ে-লাভজনক-ব্যবসা
করতে পারেন তাহলে আপনার দক্ষতা কোথায় সেই জায়গা আপনি দেখতে পারবেন যে কাজ করতে চাই ভালো লাগার পাশাপাশি আমরা সকল কিছু পরিচালনা করতে পারেন এর পাশাপাশি ধরনের সেবা আপনার পারফেক্ট হিসেবে দশ থেকে পনেরো লক্ষ টাকার মধ্যে আপনি সুন্দর এই আইডিয়া নিতে পারবেন এবং যার জায়গায় থাকলে আপনার ২ লক্ষ ফার্ম হিসেবে দিতে পারেন।
এতে এক সময় দেখা যাবে যে খামার এর ব্যবসা লাভজনক হওয়ার পাশাপাশি এমন ঝুঁকিও একটি থাকে যার কারণ হলো বযলার ফার্মের মুরগি কখন মারা যাবে তার কোন ঠিক নেই সেই জন্য আপনি এ বাবুসা থেকে একটু দূরে থেকে আপনার রেস্টুরেন্টের অথবা কফি সাথে ব্যবসা দেন তাহলে আপনি এক সময় অনেক উন্নত লাভ করতে পারবেন। আর তাই আপনি যদি লেয়ার মুরগির বাজার থেকে তুলনা হিসাবে সঠিকভাবে পরিচালনা করতে চান তাহলে প্রতি মাসে দেখতে পারবেন যে এক থেকে দুই লক্ষ টাকা তারা ইনকাম করতে পারেনা এবং যদিও পারে তাহলে তাদেরকে মেনে নিতে হয়।

বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! বয়লার মুরগি পালনে যেমন লাভ রয়েছে ঠিক তেমনিভাবে সেখানে লস রয়েছে। দেখা যাচ্ছে এক মাস যদি লাভ হয় তাহলে পরের মাসে আমাদের লস হয়েছে। আর আপনার রেস্টুরেন্ট অথবা হোটেল করতে চান তাহলে আপনার কখনো লস হবে না আপনি যে পরিমাণে লোক আপনার বাজেট থাকে সে পরিমাণ আপনি খাবার তৈরি করে রাখবেন দিন শেষে দেখবেন যে সব খাবার শেষ হয়ে গেছে।

১৫ লাখ টাকায় ডিলারশিপ এর ব্যবসা

আপনার কাছে যদি ১৫ লক্ষ টাকা থেকে থাকে তাহলে আপনি চাইলে ১৫ লক্ষ টাকা ইনভাইট করে আজকে ডিলারশিপ কোম্পানির ডিলার হতে পারেন। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! আপনি ডিলার হওয়ার পাশাপাশি এখান থেকে ব্যবসা করে আপনি অনেক টাকা উপার্জন করতে পারবেন যেমন ধৈর্য ধরে শুরু করতে পারেন এই ব্যবসা শুরু করার জন্য আপনাকে একটি গোডাউন ডেলিভারি ভাড়া নিতে হবে।
সেখানে ভাড়া নেওয়ার পাশাপাশি আপনাকে একটিভেন্ট প্রয়োজন হবে বাংলাদেশের কোম্পানি ডিলারশিপ যেমন রয়েছে সেখানে আপনি কমিশন দিয়ে থাকে সেগুলো কাজ করতে পারেন। কারণ এই ব্যবসা করার জন্য লস এর পরিমাণ খুব কম থাকে। আপনি চাইলে এভাবেও করতে পারেন খুব কম সময়ের মধ্যে আপনি এখান থেকে ডেলিভারির কাজ হিসেবে নিয়োগ দিয়ে একজন কর্মী নিয়োগ দিতে হতো আপনাকে। কর্মী নিয়োগের পাশাপাশি বাসা থেকে প্রতি মাসে আপনি ১ থেকে ১.৫ লক্ষ টাকা ইনকাম করতে সক্ষম হবেন।

ওয়েবসাইট ক্রয় বিক্রয় ব্যবসা

একটি ওয়েবসাইট গুগল মার্কেটিং এর মাধ্যমে আপনি ব্যবসা করতে চাইলে ডিগ্রী ব্যবসা করার পাশাপাশি আপনি একটি বাহু সবাই হিসেবে উদ্ধার করাতে পারেন যার কারণে আপনি আর্টিকেল নিতে আসতে পারবেন। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! আপনি যদি এখানে উন্নত মানের ভালো ভালো কোন তথ্য পাবলিশ করেন। তবে সে ক্ষেত্রে দেখা যাবে যে অল্প দিনের মধ্যে আপনার ভাইরাল হবে। সে কারণে তাকে কেন করো তোমার পাশাপাশি চার থেকে ৫ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

একটা ওয়েবসাইট গুগল এডসেন্স থাকার পাশাপাশি এসব থেকে আয় করা সম্ভব যা আপনার ডকুমেন্ট বিক্রি করার পাশাপাশি আপনার কাউকে মোবাইল দিয়ে বা বই দিয়ে আপনি লিখতে পারবেন যে ইমার্জেন্সি বিক্রয় করতে পারবেন। যার পাশাপাশি আপনি টি-শার্ট ডিজাইন করার পাশাপাশি টি-শার্ট বিক্রি করতে পারেন এছাড়াও আপনি ইউটিউব চ্যানেল খুলে আপনি ভিডিও বানানোর পাশাপাশি সেখান থেকে একজন দক্ষ ভিডিও এডিটিং শিখে নিতে পারেন।
এক বছরে আপনার চ্যানেল টপ বা ব্যাংকের প্রতি মাসে স্পন্সার হিসেবে আপনার কর্মীদের বেতন দিতে পারবেন। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা! যদি আপনি অফারটি নিতে চান তাহলে ফেসবুক পেজের মাধ্যমে আপনি সেখান থেকে আয় করতে সক্ষম হবেন। সে ক্ষেত্রে অফার পেয়ে আপনার প্রমাণ হবেন না facebook পেজের মাধ্যমে আপনি সেখান থেকে বিজনেস করার ক্ষেত্রে তেমন কোনটা নয় তার থেকে আপনি অনলাইন দেখতে মূল্যায়ন করুন।

FAQ - বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা সম্পর্কে কিছু প্রশ্ন এবং উত্তর

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ব্যবসা কোনটি?
ওষুধের ফার্মাসের ব্যবসা করার জন্য ইলেকট্রিক পণ্য মেরামতের জন্য আপনাকে অনেক সময় দেখা যায় যে দোকান করনের সে দোকানের কিন্তু কোন ওষুধের গায়ে মূল্য লেখা থাকে না। তাই আপনি যদি ওষুধের দোকান দেন তাহলে দেখা যাবে যে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন কারণ আপনার দশ টাকার জিনিস আপনি ২০ টাকা এখানে বিক্রয় করা যায়।

২০ হাজার টাকা দিয়ে কি ব্যবসা করা যায়?
২০ হাজার টাকা দিয়ে যেহেতু চা কপিরেশন করা যায় সে ক্ষেত্রে আপনি এখানে যা কপি রেস্টুরেন্টের ব্যবসা করতে পারেন। কারণ এখানে অনেক টাকা আপনাকে ইনভেস্ট করতে হবেনা। সেই কারণে আপনি যদি রেস্টুরেন্টের ব্যবসা অথবা চা কফির ব্যবসা করে থাকেন তাহলে দেখা যাবে যে এক সময় আপনি এটা বড় পর্যায়ে কোনো ব্যবসা হিসাবে দার করাতে পারবেন।

ডিলার ব্যবসা আইডি?
অনেকে জানতে চেয়েছেন যে ডিলারশিপ মানে কি ডিলারশিপ মানে হলো যে একটা কোম্পানির যেটা আপনি একটা কোম্পানি অথবা কোন পণ্যর মাল আপনি কিনতে পারবেন সেগুলো কেনার পরে আপনি সেখান থেকে বিক্রয় করতে পারবেন। কোন কিছু মাল আপনি কোম্পানি থেকে এনে আপনার দোকানে রাখবেন সেখান থেকে সবাই পাইকারি ধরে আপনার থেকে নিয়ে যাবে এটাকে বলা হয় ডিলার শিপ।

৫ লাখ টাকা দিয়ে কি ব্যবসা করা যায়?
ভারত এবং বাংলাদেশের মাধ্যমে আপনি যেহেতু যাতায়াত করতে পারেন তাদের কারণে আপনি ভারতের ক্ষেত্রে থেকে বাংলাদেশের যেগুলো আপনার অনেক পরিমাণের সাইকেল আছে সেগুলো সাইকেল আপনি ক্রয় বিক্রয়ের মাধ্যমে আপনি সেটিকে ভালোভাবে বাস্তবে পরিণত করতে পারবেন আপনি এখান থেকে দোকান দিতে পারেন বা শরম দিতে পারেন। এবং সেখান থেকে আপনি অনেক টাকা বিজনেস বা আর্নিং করতে পারেন।

১ লাখ টাকায় কি ব্যবসা করা যায়?
আপনি এগুলো দিয়ে আপনি একটু বড় ধরনের ব্যবসা করতে পারেন এই ব্যবসা করার পাশাপাশি আপনি একটি মূল্যহীন ব্যবসার যেমন টকের ব্যবসা করতে পারেন। আপনি কোন পন্য টক কিনে সেখান লোকে গোডাউনে রেখে দেবেন এবং সেগুলো পরবর্তীতে বেচবেন সেগুলো বেশি দামি পেতে পারবেন। সেজন্য আপনি ধান, গম, সরিষা, পাঠ ইত্যাদি সকল জিনিস আপনি কিনতে পারবেন।

কোন পণ্যের চাহিদা সবচেয়ে বেশি?
বাংলাদেশের সবচাইতে বেশি যেগুলো চাহিদা বেশি হয় সেগুলো চাহিদা হল ফলমূল, মাশাল্লাহ জাতীয় জিনিস অথবা সাবান শ্যাম্পু, আর তার পাশাপাশি কাঁচামালের ব্যবসা করলে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন।

শেষ কথা - বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা - ৫ লাখ টাকায় ব্যবসা

প্রিয়া পাঠক বন্ধের উপর নিঃশ্বাস নেয়ার পাশাপাশি ইতিমধ্যে আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পেরেছেন যে, এবং বুঝতে পেরেছেন যে বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা কোনটি। ৫ লখ টাকায় ব্যবসা করার পাশে থেকে আপনার অনেক টাকা পাশাপাশি যে কোন পাশে পাশে থাকে আপনার ব্যবসা করা যাবে তা আর্টিকেল থেকে আপনার পাশাপাশি ও তার সম্ভাবনা থাকার জন্য আপনার ভালো লেগে থাকলে অবশ্যই আপনার মূল্যবান মতামতের থেকে কমেন্ট বক্সে জানাতে পারবেন এবং তা জানাতে আপনি ভুলবেন না।
৫ লাখ টাকায় ব্যবসা! কিছু ক্ষেত্রে ব্যবসা করার ক্ষেত্রে ধরণের সাধনা থাকার পাশাপাশি তার মার্কেট টার্গেটিং কাস্টমারদের চাহিদা মোতাবেক ব্যবসা করার পাশাপাশি আজকের লেগে থাকতে পারবেন না এবং তার পাশাপাশি জানতে পারবেন যে কিভাবে আপনি সেগুলো ইনকাম করতে সক্ষম হবেন। তাছাড়া আপনি যদি পাপের সম্পর্কে তারা আপডেট কিছু তথ্য পেতে চান তাহলে তা আমাদের কমেন্ট বক্সে জানাতে পারবেন আশা করা যায় আমরা সেগুলো নিয়ে একটি নতুন পোস্ট তৈরি করব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url