ফেসবুক বুস্টিং কি?

ফেসবুক বুস্টিং: Facebook boosting service অনেকে জিজ্ঞেস করে থাকেন ফেসবুক বুস্টিং কি? বুস্ট মানে কি? ফেসবুক পোস্ট বলতে কি বুঝা যায়, বা ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম নিউট্রোজেন হাইড্রোজেন মোস্ট ওয়ালটন জেল যা আপনার জন্য অনেক উপকারী হিসেবে জবাব করা হয়েছে ফেসবুক পোস্ট একটি একটি প্রকার পেইড বিজ্ঞাপন, যে বিজ্ঞাপনের মাধ্যমে ফেসবুকের প্রচার প্রক্রিয়াকে ব্যবহার করে এবং একটি পোস্টভাবে কেমন প্রচার করতে ব্যাপক হারে বৃদ্ধি করে দেয় এটি প্রকাশিত পোস্ট কেউ আপনার বর্তমান অনুসারীদের বাইরে একটি বিশাল পাবলিক তাড়াতে পৌঁছার জন্য ফেসবুকে টাকা প্রদান করা হয়।
facebook-boosting-service
মূলত ফেসবুক যখন আপনি বাণিজ্যিকভাবে কোন কিছুর প্রচার করতে যাবেন তখনই অবশ্যই আপনাকে একটি ফেসবুক বিজনেস পেজ তৈরি করতে হবে। এবং সেই পেজের যেগুলো আপনি মার্কেটিং করবেন সেগুলো সকলের কাছে পৌঁছে দিতে গেলে যে মাধ্যম রয়েছে সে মাধ্যমে কে বলে ফেসবুক বুস্টিং বা ফেজবুক পেজ বুস্ট। উক্ত পোস্টের মাধ্যমে আমরা আপনাকে সকল কিছু জানানোর চেষ্টা করব উক্ত পোস্টে মনোযোগ সহকারে পড়ুন আশা করি সকলকে জানতে পারবেন।
পোস্ট সূচিপত্র 

ফেসবুক বুস্টিং কি

ফেসবুক বুস্টিং (Facebook boosting service) ফেসবুক বুস্ট করতে এখানে ক্লিক করুন ফেসবুক পেজের নির্দিষ্ট কোন একটি পোস্টকে অর্থের বিনিময়ে যদি সকলের কাছে পৌঁছে দেওয়া হয় সে পদ্ধতিকে বলা হয় ফেসবুক বুস্টিং। এটা এক ধরনের পেইড মার্কেটিং এর মাধ্যমে আপনি আপনার পেজকে আপনার লক্ষ্যবস্তুর দর্শকদের কাছে দেখাতে পারবেন। যার মাধ্যমে এটি সকলের কাছে যাবে এবং তারা আপনার ফটো দেখে আপনার মার্কেটের অনুযায়ী জানতে পারবে আপনি যেটি মার্কেটিং করবেন সেটি সম্পর্কে তারা বুঝতে পারবে এবং জানতে পারবে।

কেন ফেসবুক বুস্ট করা হয়?

ফেসবুক পেজ বুস্ট করার কারণ হলো আপনার একটা পোস্ট স্বাভাবিকভাবে অনেক মানুষের কাছে পৌঁছে দেওয়ার মাধ্যম বা আপনার পোস্ট যদি আপনি সকলকে পৌঁছে দিতে চান বা সকলের কাছে পৌঁছে দিতে চান সে ক্ষেত্রে সেটি পৌঁছে দেওয়ার মাধ্যম কে বলা হয় ফেসবুক বুস্টিং এর মাধ্যমে আপনি আপনার পোস্ট সকলের কাছে পৌঁছে দিতে পারবেন। এটার মূল কারণ হলো ফেসবুক বুস্টিং এর মাধ্যমে আপনার পোষ্টের লাইক কমেন্ট শেয়ার আনতে পারবেন।
যার টাকা আপনার ওয়েবসাইটেও গিয়ে পৌঁছাবে এবং পেজের ট্রাফিক বাড়ানোর জন্য আপনার পোস্ট করার কার্যকারিতা উপকারিতা রয়েছে আপনি যদি পোস্ট করেন তাহলে আপনার ফেসবুক পেজের লাইক কমেন্ট শেয়ার সকল কিছু বাড়তে হবে এবং আপনার পেজের সাবস্ক্রাইব বেশি হয়ে যাবে। ব্র্যান্ড সচেতনতা না বাড়ানোর জন্য বোস্টের মাধ্যমে আপনি আপনার ব্যান্ডকে আরো বেশি উন্নত করতে পারেন সকল মানুষের কাছে পরিচিত করে দিতে পারেন।

বুস্টিং কিভাবে কাজ করে?

  • পোস্ট নির্বাচন: আপনি কোন পোস্টটি বুস্ট করতে চান সেটা নির্বাচন করে নিবে।
  • লক্ষ্যবস্তু দর্শক নির্ধারণ: আপনি যাদের কাছ থেকে আপনার পোস্টটি দেখতে চান তাদের নির্বাচন করুন এবং বয়স সীমায় লিঙ্গ অবস্থান আগ্রহ সকল কিছু আপনি এখানে সেট করে দিতে পারেন।
  • বাজেট নির্ধারণ: এবার আপনি কত টাকা খরচ করতে চান তার নির্ধারণ করবেন এবং আপনার নির্ধারণ অনুযায়ী সকলের কাছে পৌঁছাবে আপনি কতজনকে দেখাতে চান সে অনুযায়ী আপনাকে বাজেট করতে হবে।
  • সময়কাল নির্ধারণ: আপনি এই পোস্টে কত দিনের জন্য পোস্ট চালাবেন সেটি নির্ধারণ করতে হবে আপনাকে আপনি কতদিনের জন্য এটি বুষ্ট করে রাখবেন সেটা আপনাকে জানিয়ে দিতে হবে।

বুস্টিং করার আগে যে সকল বিষয় মাথায় রাখা জরুরি?

আপনি কোন পোস্ট পোস্ট করার আগে আপনাকে আগে মাথায় রাখতে হবে যে আপনি কোন পোস্টে ফেসবুক বুস্টিং করতেছেন সেই পোস্টটি ভাল মানের কন্টিনিউ রয়েছে কিনা সেটির লোকও বস্তু কি এবং সেটি কি কাজের জন্য পোস্ট করতে চাইছেন সেটা আগে আপনাকে ভাবতে হবে।
  • ভালো মানের কনটেন্ট: বুস্টিংয়ের জন্য ভালো মানের কনটেক আপনার আকর্ষণীয় একটি প্রসঙ্গ কিভাবে ভালো মানের একটি কন্ট্রোল তৈরি করে নিবেন সে কনটেন্ট পোস্ট করার আগে আপনাকে আগে ভালোভাবে বিপরীক্ষা করে নিতে হবে যে, আপনি কোন পোস্টে বুস্টিং করতে চাচ্ছেন সেটা আপনি আগে নির্বাচন করবেন।
  • সঠিক লক্ষ্যবস্তু: আপনার পণ্য বাজে সেবা আপনি পোস্ট করতে চাচ্ছেন সেটা ভালোভাবে বুঝে লক্ষ্যবস্তু হিসেবে তা নির্ধারণ করে ফেলুন।
  • বাজেট: কত দিনের জন্য নির্বাচন করবেন সেটি অনুযায়ী আপনাকে একটি চিঠি দিতে হবে কত টাকা আপনি বাজেট দিতে পারবেন সে অনুযায়ী এটি পোস্ট করা হবে।
ফেসবুক পেজ বুষ্টিং হলে আপনার ব্যবসার কেন ফেসবুক পেজ থেকে লোক আছে পৌঁছে দেওয়ার জন্য কার্যকর কিছু উপায় রয়েছে সেগুলো সফলভাবে বুস্টিং ক্যাম্পের মাধ্যমে আপনার চালানোর পরিকল্পনা শুরু করে দিবেন।

বুস্টিং করার জন্য কোন ধরনের কনটেন্ট ভালো?

ফেসবুক বুস্টিং করার জন্য আপনার কনটেন্ট এর মধ্য থেকে যে কোন একটি আকর্ষণীয় পোস্ট এবং লক্ষ্যবস্ত দর্শনদের কাছে পৌঁছে দেবেন এবং বার্ধক্য হবেন যে আছে সেদিকে খেয়াল রাখবেন যে আপনি কিভাবে কোন পশু পোস্ট করতেছেন সেটা আপনার জানা জরুরী। তবে এর ভেতর থেকে এমন কিছু পোস্ট এবং এমন কিছু কনটেন্ট আমরা আপনার জন্য নিয়ে এসেছে যেগুলো আপনাকে পোস্ট করলে সাধারণত একটা ভালো ফলাফল পাবেন। তা হলো:-
  • ভিডিও: মানিক ভিডিওতে বেশি আগ্রয় হয় এটি একটি ছোট আকর্ষণের ভিডিও আপনার জন্য পোস্ট কে আরো বেশি মানুষের কাছে পৌঁছে দিতে সাহায্য করবে।
  • প্রশ্ন: দর্শকদের সাথে আপনি মিথস্ক্রিত বাড়ানোর জন্য প্রশ্ন করা একটি ভালো উপায় আপনি সেখান থেকে প্রশ্ন করতে পারেন আপনার প্রশ্ন করার মাধ্যমে ফেসবুক বুস্ট হবে খুব সহজেই।
  • স্টোরি: এটি একটি আবেগপ্রবণ বা মজার স্টরে যা আপনাকে আপনার জন্য হিসেবে মানবিক করে তুলতে পারে।
  • আকর্ষণীয় ছবি: একটি উচ্চ মানের বাপ ক্রিয়াকরণের ছবি দর্শকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য আপনি ব্যবহার করতে পারেন এটি আপনার জন্য অনেক ভালো হবে।
  • অফার: আপনি কোন ধরনের অফার ডিসকাউন্ট বা কনটেন্টের ঘোষণা করলে হয়ে থাকে।

কনটেন্ট তৈরি করার সময় যে বিষয়গুলোর উপর আপনাকে নজর রাখতে হবে?

  • লক্ষ্যবস্তু: আপনার লক্ষ্যবস্তু কারা তাদের আগ্রহ করে আপনার পছন্দ এবং চাহিদা অনুযায় আপনি কন্টেন্ট তৈরি করবেন।
  • কল টু অ্যাকশন: আপনি চান দর্শকরা কি করুক তার জন্য তারা আপনাকে লাইক করুক আপনাকে কমেন্ট করুক বা শেয়ার করুক বা আপনার ওয়েবসাইটে যাক সেক্ষেত্রে আপনার কল টু অ্যাকশন স্পর্শ হওয়া উচিত।
  • সংক্ষিপ্ত বা স্পষ্ট: আপনার মেসেজ খুব সহজ এবং স্পষ্ট হওয়া উচিত যার কারণে দীর্ঘ জটিলতা ব্যাখ্যা বেরিয়ে চলুন যার পাশাপাশি আপনার সকল কিছু সংশ্লিষ্ট আকারে জানতে পারবেন বুঝতে পারবেন।
  • ভিজ্যুয়াল: ভিজুয়াল এটি একটি আকর্ষণীয় ভেজাল মুক্ত বা আপনার পোস্টটি কে আরো বেশি জটিল এবং আকর্ষণীয় করে তুলতে এটি কার্যকরী একটি উপায়।
  • ব্লগার: আপনার একটা ব্লক পোষ্টের সংক্ষিপ্ত দিয়ে আপনার নতুন নতুন ব্লগ পোস্ট আপনি একটি স্পর্শ করলে সম্পূর্ণ বিশ্লেষণ আলোচনা করা হয়েছে তার পাশাপাশি করার জন্য তাকে ক্লিক করবেন।

লেখকের মন্তব্য -ফেসবুক বুস্টিং কি

ফেসবুক বুস্টিং হলো আপনার বাবুর শাণীর জবাব আপনার কোন নির্দিষ্ট একটি পেজকে আরো মানুষের কাছে প্রকাশ করার জন্য যে কার্যকর উপায় রয়েছে এবং সেটি আমরা ব্যবহার করে তাকে বলা হয় ফেসবুক বুস্টিং। তবে সকল বুস্টিং ক্যাম্পেইন চালানোর জন্য ভালো হবে তা ব্যবহার কল্পনা হিসেবে বাস্তবায়ন করা আপনার জন্য জরুরী। কিভাবে আপনি বুস্টিং করবে সে অন্য জায়গাতে কোন কিছু জানতে চান তাহলে আমাকে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url