ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে জেনে নিন

ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে: ফেসবুক বুস্ট করার নিয়ম, ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়? এ বিষয়গুলো নিয়ে আজকে উক্ত আলোচনা। এই বিষয়টি নিয়ে আমরা সব সময় কনফিডেন্স হয়ে থাকে যে ফেসবুক পেজে বুস্ট করতে কত টাকা লাগে বা facebook বুষ্টিং কি ফেসবুক ফেসবুক করতে যেরকম ভাবে করা যায় সেগুলো কিভাবে আমরা করে নেব সেগুলো আমরা ব্যক্তিগত তথ্য হিসেবে জানার জন্য উক্ত আর্টিকেলটা মনোযোগ সহকারে যদি পড়া যায় তাহলে সকলকে জানতে পারবে এখানে ফেসবুকে পোস্টিং কি? কিভাবে করতে হয় ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে সবকিছু ধারণা দেওয়া আছে।
ফেসবুক-পেজ-বুস্ট-করতে-কত-টাকা-লাগে
উক্ত ব্লক পোট যারা আপনারা জানতে পারবেন যে যেগুলো বিষয় সম্পর্কে ধারণা নিতে গেছেন সেগুলোতে ফেসবুক পোস্ট করতে কি হয় ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে কিভাবে প্রকাশ করবেন এবং সেগুলো বিকাশের পেজ হিসেবে পেমেন্ট নেবেন সেগুলো আমরা এখানে একটা প্রশ্নের মাধ্যমে জানিয়ে দেবো। তাই ফেসবুক পেজ বুষ্ট করতে কত টাকা লাগে এ বিষয়ে সম্পূর্ণভাবে ধারণা নিতে অবশ্যই আমাদের উক্ত আর্টিকেল মনোযোগ সহকারে পড়বেন।
পোস্ট সূচিপত্র 

ফেসবুক বুস্টিং কি?

ফেসবুক বুস্টিং হ্যালো ফেসবুক পেজের কোন একটি পোস্টকে নির্দিষ্ট একটি অর্থের বিনিময়ে যদি বেশ কিছু মানুষের কাছে পৌঁছে দেওয়া যায় এ পদ্ধতিকে বলা হয় ফেসবুকে বুস্টিং। এটি এক ধরনের পেইড এডভার্টাইজিং, যার মধ্যে আপনি আপনার পোস্টকে আপনার লক্ষ্যবস্তু হিসেবে দর্শকদের কাছে দেখাতে পারবেন। বর্তমান সময়ে অনলাইনে বিজনেস দের ক্ষেত্রে ফেসবুকে একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। এ প্লাটফর্মে আপনি অনলাইনে বিজনেসের পাশে বসে অনেক টাকা ইনকাম করতে পারবে।

ফেসবুকে পেজ খুলে আপনি সেখানে বিভিন্ন রকমের ইভেন্ট এবং ভিডিও আপলোড করার পাশাপাশি সেখান থেকে আপনি মাসে ভালো একটা এমাউন্টে দাঁড় করাতে পারবেন এবং সেগুলো ভিডিও আপলোড করার মাধ্যমে কি আপনার সেখান থেকে ইনকাম করতে পারবেন খুব সহজে। তবে এর জন্য আপনার ফেসবুক টি বুষ্টিং করতে হবে অতটাও কার্যকরী নয় আসুন আমরা জেনে নেই ফেসবুক পোস্টিং কিভাবে করতে হয় কাজের জন্য বিভিন্ন ক্ষেত্রে আপনার কিভাবে জেনে নিবেন যে কিভাবে আপনার সেগুলো করতে পারবেন।
ফেসবুক পোস্টিং হলে এমন একটি ফেসবুক অতিরিক্ত বাপ্পেশ রয়েছে সেটি আপনি যদি দর্শকদের আকর্ষণীয় বাড়ানোর জন্য কাজ করে থাকতে চান তাহলে আপনার ফলাফল নিষিদ্ধ জিনিস ফলো করে থাকতে পারেন এরপরে ফেসবুক ফেসবুক পোস্ট করা হয় যে ক্ষেত্রে ফেসবুকের ক্ষেত্রে ফেসবুক পাসওয়ার্ডের ক্ষেত্রে তার কার্যকর বিষয় হিসেবে তাকে বিভিন্ন করতে ফেসবুক তা ভিডিও গুলো পণ্যের দ্বারা করতে নিয়ে যায় এবং পণ্যটি বিভিন্ন কারণবশত মুহূর্তে দরকার বোঝানো হয়েছে।

তে তুই ভিডিও নিয়ে যাদের পণ্যটি এবং মুহূর্তগুলো দরকার সেখানে যদি আপনার খেলনা না হয় তাহলে আপনি কিভাবে বিক্রি করবেন। আপনি যদি একটা কিছু বিজনেস করেন তাহলে সেটা যদি মানুষ না জানতে পারে তাহলে আপনার কাছ থেকে কিভাবে ক্রয় করবে। তাই আপনার পণ্যটে প্রচার করার জন্য আপনার পণ্য সকলের কাছে জানানোর জন্য আপনি ব্যবসা করেন সকালের কথা জানানোর জন্য মূলত ফেসবুক পোস্টিং করা যায় যার মাধ্যমে সকলের কাছে পৌঁছে যায় যে উনি এটা বিক্রি করে সেটা থেকে আগ্রহ হয় এবং সেখান থেকে আপনার কাছ থেকে ক্রয় করে।

এখানে আপনার প্রশ্ন থাকতে পারে যে কিভাবে ফেসবুক কর্তৃপক্ষ জানবে যে কোন ব্যক্তির কোন জিনিসটা প্রয়োজন? উত্তর হলো আপনি যখন ফেসবুকে একাউন্ট হলেন তখন আপনি যে পরিমাণ ভিডিও দেখেন আপনার সামনে কিন্তু সেই ভিডিও গুলো বারবার আস্তে থাকে। ঠিক এরকম আপনার কোনটা এই মুহূর্তে প্রয়োজন সেটা ফেসবুক কর্তৃপক্ষ জানে আপনার সামনে পৌঁছে দেয়। তাই আপনার যখন কোন ব্যবসা করবেন সেটির চার্জার ব্যবসা সম্পর্কে জিনিস দরকার তার শুধুমাত্র সেই প্রোডাক্ট পৌঁছে যাবে। যার ফলে খুব সহজে আপনি এখান থেকে মার্কেটিং করতে পারবেন।

ফেসবুক পেজ বুস্ট করলে কি হয় - বুস্ট করলে কি সুবিধা হবে

ফেসবুক পেজ বুট করলে কি হয় এ প্রশ্ন আপনার মনে থাকতে পারে তাই সর্বপ্রথম যে কথাটি আপনার সামনে আসে সেটি হল অনলাইন বিজনেস অথবা এরপরেতে পায় যেসব কারণে তা আপনার জন্য যদি হয়ে থাকে তাহলে খরচ যদি বাজারে একটু দোকান থেকে থাকে তাহলে আপনি সেই দোকানের মালামাল এখানে কিন্তু বিক্রি করতে পারেন। এই ফেসবুকে ছাড়া আপনি আপনার নিত্যদিনের মতো বেচাকেনা হয়ে থাকে তাই আপনি ঠিকমতো যাচাই করলে কেউ যদি অনলাইনে বিজনেস করার কথা ভাবে থাকে তাহলে সে অনেক ফেসবুকে করলে তাতে ততদিনের জন্য প্রতিদিন সেখান থেকে নির্দিষ্ট পরিমাণ হবে।
এরফান বাজারে দোকানে গিয়ে সেখান থেকে স্কোয়াটার ফুড আছে আমার ভাড়া দিয়ে ব্যবসা করা যায় ঠিক তেমনি কেউ যদি একটা প্রফেশনাল স্কয়ার ফুট যেমন ভালো ভালো যেগুলো খাবার রয়েছে সেগুলো দিয়ে যদি ব্যবসা করতে চান তাহলে আপনি অনলাইনে প্রফেশনাল হিসেবে তবে করতে পারেন। অনেকে মনে করে যে প্রশ্ন তাকে ফেসবুকে পোস্ট করতে কত টাকা লাগবে এবং সেখান থেকে টাকা ইনভেস্ট করলে আপনার ফেসবুক বুট করলে কি হয় আসেন তাহলে আমরা জেনে ফেসবুক পোস্ট করলে কি কি সুবিধা পাবেন আপনি।
  • আপনাদের মধ্যে যাদের বাজারে দোকান রয়েছে বা কোন কিছু ব্যবসা রয়েছে তারা ফেসবুকে পোস্ট করে যদি সেল করে সেক্ষেত্রে দুই দিক থেকেই আপনার মুনাফা আসার সুযোগ থাকবে।
  • ফেসবুক ফেসবুক খুললে যে ট্রাফিক গুলো আসে সেগুলো মূলত এই পেজের সঠিকভাবে কাস্টমাইজ করার হিসেবে আপনি টাইপিং করতে পারবেন এবং আপনি কিভাবে টাইপিং করবেন সেটি নিশ্চয় আপনি যানেন।
  • ফেসবুক পেজ বুস্ট করলে আপনি সেখান থেকে অটোমেটিক ফলোয়ার যোগ করতে পারবেন এবং সেখান থেকে আপনি পণ্যের ভিডিও গুলো আপলোড করে যেখানে সেখানে রিয়েল কাস্টমার খুঁজে আপনি সেখান থেকে কন্যা বিক্রয় করে নিতে পারেন।
  • ফেসবুকের পোস্ট অথবা অন্যের ভিডিও পোস্টিং করার সময় তার মাধ্যমে সে পণ্যটি ভিডিও বা পোস্ট সবসময় আপনার উপরে রেংকিংয়ে থাকে। তবে সে ক্ষেত্রে এই পেজটি সবার উপরে থাকবে যে পেজের পণ্য সেল হওয়ার সম্ভাবনা আপনার সব সময় বেশি থাকবে।
তবে ফেসবুক পেজ বুষ্টিং করার ক্ষেত্রে অবশ্য একটি নির্দিষ্ট করে মানে অর্থ দেখতে হবে আপনাকে। সেজন্য ফেসবুক কর্তৃপক্ষকে আপনাকেও কিছু পরিমাণে অর্থ দিতে হবে যার পাশাপাশি সেটি অতীতকে প্রশ্ন হল ফেসবুক পেজ বুষ্ট করতে কত টাকা লাগে আমরা আপনাকে ধাপে ধাপে যায় নেওয়ার চেষ্টা করব আমরা আপনাকে সঠিক তথ্য জানিয়ে দিবে। উত্তর প্রক্রিয়া যদি আপনি মনোযোগ সহকারে পড়েন তাহলে সমস্ত ছবি জানতে পারবেন তবে তার আগে আপনাকে জানতে হবে কিভাবে আপনি ফেসবুক পেজ বুস্ট করবেন।

ফেসবুক পেজ বুষ্ট করতে কত টাকা লাগে

সে ক্ষেত্রে আমাদের আজকের আর্টিকেল মূলত বিষয়বস্তু ছেলে ফেসবুকে পোস্ট করতে হলে কি করতে হবে কত টাকা লাগবে ফেসবুক পোস্ট করার বিষয়টি নির্ভর করা আপনার ডলারের উপর। আপনি সে ক্ষেত্রে কত ডলার রেট করবেন এবং যদি বেশি হয় সে ক্ষেত্রে ফেসবুক পোস্ট করার খরচ একটু বেশি হয়ে যাবে। কিরে সময় ডলারের রেট একটু কম থাকে সেই সময় যদি আপনি ফেসবুকে পোস্ট করেন তাহলে আপনার খরচ একটু কম হবে।

তবে সেক্ষেত্রে ফেসবুক পোস্ট করতে হলে কত টাকা খরচ হবে সেটা হিসাব করার জন্য বর্তমান ডলার অনুযায়ী রেট যেগুলো দেওয়া আছে তার রেট অনুযায়ী আপনাকে অবশ্যই ফেসবুক করার জন্য পরিমাণ ডলার হিসেবে সাক্ষর করতে হবে কর্তৃপক্ষের কাছে তা ১৫% ভ্যাট প্রদান করতে হবে আপনাকে। কেউ যদি ৫০০ ডলার ৪ দিনের মধ্যে পোস্ট করে তবে সেক্ষেত্রে ৩০০০০ এর মত ক্লিক আসবে। আবার শুধুমাত্র ৫ ডলার যদি আপনি খরচ করতে চান তাহলে একদিনের জন্য ফ্রিজের পণ্যের ভিডিও পোস্ট করতে চাইলে আপনাকে ক্লিক সেল করতে হবে এবং সেল আনা সম্ভব।

আসলে আপনার ফেসবুক করতে ভোগ করে যদি টাকা প্রদান করছেন তাহলে ভিডিও কতক্ষণ করবেন তার সম্ভাবনা আসে। আসলে আপনি ফেসবুক প্রতিপক্ষ যত টাকা প্রদান করবে আপনার ভিডিও তেও ঠিক তত পরিমাণ ক্লিক আসবে। সে ক্ষেত্রে ফেসবুক কর্তৃপক্ষ কখনো আপনার গ্যারান্টি দেবে না যে এত টাকা প্রদান করলে আপনাকে একটা টাকা সেল দেওয়া হবে আপনি অবশ্যই সেগুলো জানতেও চাইবেন না কারণ আপনি যদি আগে টাকায় না দেন তাহলে সেল দিবেন কি করে।
তারা শুধুমাত্র আপনার ভিডিও এবং সেল করার পাশাপাশি কাস্টমারদের কাছে পৌঁছে দেবে এবং তার পাশাপাশি আপনার ভিডিও ক্লিক আসবে তাদের কাছে পৌঁছে দিতে চান তাহলে ভালো মানের একটা মান-সম্মান হিসেবে কেবলমাত্র আপনারা অর্ডার করতে পাশাপাশি আপনার সেল করা নিশ্চয়তা হবে। আর সেজন্য ফেসবুক করতে কত টাকা লাগে বলা যাবে না কারণ এটি বলা সম্ভব না কারণ খরচ কত হবে সেটা আপনার উপর নির্ভর করে। আপনি কি রকম পোস্ট করবেন এবং কিরকম আপনার পেজ পোস্ট করতে চান সেগুলোর উপর নির্ভর করবা আপনার কত টাকা খরচ পড়বে।

ভিডিওটি সেন্ড করার জন্য বাড়তেই অনুযায়ী করে সংখ্যক বাড়াতে থাকবে হিসাব করা বলা যায় যে ১০০০ ভিউ হয় তবে সে ক্ষেত্রে ৫০ থেকে ৬০ জন ইজিলি আপনার উপর নয় অর্ডার করে দেবে এবং সুতরাং এটা বলা যায় যে ফেসবুক করতে হয় তাহলে শেয়ার করার মাধ্যমে সেটা সুবিধা কর ভাবে ভাবা যায়। সুতরাং এটি যদি বলা যায় যে ফেসবুক থেকে ইনকাম করতে যদি ইনভাইট করতে হয় তাহলে আপনার সেল করার মাধ্যমে সেটি পুষিয়ে ভালো করে নিবেন মুনাফা তৈরি করাটাও সম্ভব। তবে আশা করা যায় আপনার ফেসবুকের দোষ করতে হলে যে পরিমাণ অনলাইনে বিজনেসের মাঝে সম্ভাবনা রয়েছে সেটি আলোচনা করে বিবেচনা করা যায়।

ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম - সঠিক নিয়ম

আমরা সব সময় আমাদের আর্টিকেলের মধ্যে এ বিষয় নিয়ে আলোচনা করার চেষ্টা করি যে প্রত্যেকটা বিষয়ে আলোচনা করার পাশাপাশি একটি নিয়ম অনুযায়ী নতুন নিয়ম মানতে হয়। তবে ফেসবুকে পোস্ট করার নিয়ম গুলো অবাক হয়ে মানা যায় যে ক্ষেত্রে সেল করার পরে বৃদ্ধি পেয়ে যাবে। তবে সে ক্ষেত্রে অনেকে আছে যারা হওয়ার সম্ভাবনা ভিডিও পোস্ট করেছেন। কারণে আমরা আপনার সামনে এই পোস্টটি নিয়ে এসেছে যেখানে মূলত আলোচনা করা হয়েছে ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে?
আশা করা যায় যে কয়েকটি নিয়ম যদি আপনি মেনে চলেন তাহলে অনলাইনে ব্যবসা ভালোভাবে করতে পারবেন এবং আপনি ফলাফল অবশ্যই হিসেবে পণ্যের ভিত্তি পরিমাণ বৃদ্ধি পাবে। তবে সে ক্ষেত্রে আশা করা যায় যে কোয়ালিটি যেতে ভালো হয় তাহলে পণ্যের কোয়ালিটি যেতে খারাপ হয়ে থাকে সেক্ষেত্র আপনার পেজ যদি বুস্ট করা থাকে তাহলে আপনার প্রোডাক্ট যেরকমই হোক না কেন সেটা সেল হয়ে যাবে খুব সহজেই। কেননা এর সম্পূর্ণ ফলাফল পাওয়া যাবে না কারণ সে ক্ষেত্রে ফেসবুক করতে হলে সঠিকভাবে করতে হয় তার পাশাপাশি বিভিন্ন করলে আপনি সেখান থেকে ইনকাম করতে করা যায়।
  • আমরা এখানে দেশে যে টাকা দিয়ে ফেসবুক পেজ বুশ করার পাশাপাশি ডাকতে কত যে ১০ টি উপায় আপনি শেয়ার করলাম সেগুলো খুব সহজে আপনি এ পদ্ধতি গুলো অবলম্বন করে এটিটগুলো অবলম্বন করার পাশাপাশি আপনার ব্যক্তিটা বিক্রয়টি বৃদ্ধি করতে পারবেন।
  • পণ্য সেল করার পাশাপাশি অবশ্যই এ প্রমোশনের মানের ফেসবুক পেজ ক্রিয়েট করতে হবে সেখানে নিশ্চিতভাবে পেজের পণ্য হিসেবে পোস্ট করতে হবে। আপনি কি রকম ফেসবুক এছাড়া নাম দেবেন সেটা নির্ভর করবে আপনার প্রোডাক্ট এর উপর আপনার প্রোডাক্ট বের হবে সে কোয়ালিটির আপনি একটা নাম সিলেক্ট করবেন।
  • প্রতিদিন একই ধারে কনটেন্ট পাবলিশ করবেন না। আলাদা আলাদা নতুন নতুন কিছু ভিডিও পাবলিশ করবেন কারণ প্রতিদিন যদি একই ভিডিও বা একই জিনিস পোস্ট করেন তাহলে কিন্তু সবাই এক সময় বিরক্ত হয়ে যাবে।
  • ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে এ বিষয়টি মাথায় রাখার পাশাপাশি ফ্রিতে ফেসবুক করার জন্য বিভিন্ন ধরনের গ্রুপে পোস্ট করা হয় শেয়ার করা হয় সেগুলো থেকে দূরে থাকুন।
  • অন্য সোশ্যাল মিডিয়া বা প্লাটফর্মের প্রতিনিয়ত শেয়ারের মাধ্যমে পেজ প্রমোট করতে হবে।
  • সে ক্ষেত্রে প্রোডাক্টে যেটি হোক না কেন সেটা সকলের কাছে গ্রহণযোগ্য হিসেবে ধরনের প্রোডাক্টের নিয়ে কাজ করতে হবে আপনাকে যদি ভিডিও একটু এডিট করে মডিফাই করে সেটা যদি ভালোভাবে করতে পারেন তাহলে আশা করা যায় সেগুলো সকলের কাছে পছন্দ হবে।
  • সঠিক ক্যাটাগরি এবং সঠিক কনটেন্ট পোস্ট করা আমাদের জন্য খুব জরুরী।
  • ফেসবুক পেজ সকল সেটিং কাস্টমাইজ করে প্রফেশনাল মানের একটি করে তুলতে পারবেন।
  • সেক্ষেত্রে আপনি যদি সেই আইডি থেকে আবার পাবলিশ করার পরে আপনি যদি নিজের ফেসবুক আইডি থেকে যদি প্রতিনিয়ত সেটি শেয়ার দিতে পারেন তাহলে বন্ধুবান্ধবরা আপনার অনলাইন বিজনেস দেখে প্রমোট সম্পর্কে ধারণা নিতে পারে এবং তারাও একটু আগ্রহ প্রকাশ করবে।
  • ভিডিও আপলোড করার সময় অবশ্যই হ্যাশট এক সঠিকভাবে ব্যবহার করে নিবেন।
  • উপরের কার্যকর গুলো পড়ার পাশাপাশি মাঝখানে অর্থ দিয়ে আপনি ফেসবুক ফেসবুক করে নিবেন সঠিকভাবে প্রচার করার চেষ্টা করবেন।
উপরের সকল নিয়ম কানুন ম্যান এর পরে আপনি যদি সঠিকভাবে ফলো করেন তাহলে খুব সহজে আপনি আপনার প্রোডাক্টটি বিক্রয় করতে পারবেন। সে ক্ষেত্রে আপনি খুব তাড়াতাড়ি আপনার ট্রাফিক চলে আসবে এবং আপনার ট্রাফিক ব্যবহার পেতে থাকবে এবং আপনার অনেক পরিমাণে বাড়বে এবং এর পাশাপাশি ফেসবুক করার পাশাপাশি বিষয়টি জানতে পেরেছেন। আর এখন আপনি অনলাইনে বিজনেস মানে ফেসবুক ফেসবুক করতে পারবেন এর পাশাপাশি জানার পাশাপাশি কেউ কোন ফেসবুক পোস্ট করলে তার সঠিকভাবে জানতে পারবেন।

ফ্রিতে ফেসবুক পেজ বুস্ট করবেন যেভাবে?

আমরা বেশিরভাগ সময় ফেসবুক পেজ পোস্ট করতে কত টাকা লাগে সে বিষয়টি অনেকে তাড়াহুড়া করে ইনভাইট করতে চাই ফেসবুক ফেসবুক করতে গেলে আর দেখা যায় আমরা ঠিক এক সময় বিপদের সম্মুখীন হয়ে যায়। সে ক্ষেত্রে সম্ভাবনা এবং অবগত থাকার পাশাপাশি বস্তু ব্যতীত কখনো ফেসবুকে ফলাফল আনতে পারবেনা তাছাড়া বোকামি ছাড়া কিছুই না বর্তমান সময়ে ফেসবুক প্রতিপক্ষ দিয়ে তা পোস্ট করলে তা ফলাফল নিতে পারবেন।

সে ক্ষেত্রে কিছু ট্রেড রয়েছে সেগুলোর মাধ্যমে ফ্রিতে আপনি ফেসবুক ফেসবুক করতে পারবেন। সেক্ষেত্রে বলে রাখা ভালো ব্যবসায়ীতে ফেসবুক কমেন্ট করতে গেলে ফেসবুক পোস্ট করতে নিশ্চিন্তে করে মানে কিছু সেল হবে না কেনাকাটা যেগুলো রয়েছে সেগুলো সঠিক লোকের কাছে যায় পৌছাবে না। আর তাই পেটের লোকের কাছে যদি সঠিক কিছু তোর সাথে চান তাহলে আপনাকে ফেসবুক কোম্পানিকে কিছু টাকা দিয়ে সেখান থেকে আপনাকে ফেসবুক পোস্ট করে নিতে হবে।
যাতে তার সঠিকভাবে সঠিক লোকের কাছে আপনাকে সেগুলো আপনার জন্য অনেক ভালো হবে এবং কার্যকর হিসেবে তো প্রমোট করবে। অনেকে করবে নাতোভাবে প্রোডাক্ট সেল করে থাকেন তার পাশাপাশি যাত্রা শুধু কম হয় বিশেষ করে তুলে ধরার পাশাপাশি সেই তো ফেসবুকের পোস্ট করা যাবে তবে আপনার কিরকম সমস্যার সম্মুখীন করতে হবে সেটা আপনাকে আগে জানতে হবে।
  • সর্বপ্রথম এমন একটি ফেসবুক পেজ খুলবেন যেখান থেকে আপনারা আকর্ষণীয় ধরনের ধরনের বিশেষজ্ঞ মনের হয় সেগুলো পেজ থেকে আপনার এরকম একটি পেজ খুলবেন।
  • ফেসবুক প্রিয়াঙ্কার প্রোফাইল পিক এবং লোগো ব্র্যান্ডের প্রকাশ করবেন এমন একটি দিবেন এমন একটি প্রোফাইল পিকচার দেবেন গাছে চেটে দেখে সব সময় সবাই বলতে বাধ্য হয় যে এটি আসলে উন্নত মানের একটি প্রতিষ্ঠান।
  • ফেসবুক পেজ প্রমিস করার ক্ষেত্রে শুধুমাত্র ফেসবুকের উপর নির্ভর করলে হবে না অন্যান্য সোশ্যাল মিডিয়াতে যেমন হোয়াটসঅ্যাপ, instagram, twitters ইত্যাদি এগুলো সকাল মিডিয়াতে আপনার নিয়মিত পণ্য বিজ্ঞাপন পোস্ট করতে পারেন।
  • অনলাইনে বিজনেসের যে সকল গ্রুপের সেগুলো গ্রুপে আপনি এড হতে পারেন।
  • আপনার পণ্যের ভিত্তিতে উপস্থাপনা অবশ্যই শালীন হতে হবে যে দর্শকরা ভিডিও গুলো সম্পন্ন ওয়াজ করবে তারা গ্রহবোধ করে থাকে।
  • ভিডিও আপলোড করার সময় অবশ্যই হ্যাচ ট্যাগ সঠিকভাবে ব্যবহার করবেন।
  • অন্যের ভিডিও তৈরি করার ক্ষেত্রে আপনার কোয়ালিটি ক্যামেরা ব্যবহার করবেন যাতে অবশ্যই আকর্ষণ হয়।
সর্বশেষ একটি কথাই বলা যায় যে বৈধ হালালে চলবে এবং নিয়মিতভাবে কন্টেন্ট পোস্ট করা যাবে এবং এভাবে যদি ছয় মাস থেকে আপনি কনভিউ হিসেবে প্রোডাক্ট সেল করেন তাহলে বিভিন্ন গ্রুপে পরিচালনা পাশাপাশি আপনি একটি নির্দিষ্ট সময় পর উক্ত পেজ থেকে ট্রাফিক সেল করতে পারবেন এক্ষেত্রে আপনার ফেসবুক প্রোফাইল ফিরে যাবে না ইনকাম করার জন্য হিসেবে পরিশ্রম ডিউটির মধ্যে প্রয়োজন পড়বে।

লেখকের মন্তব্য

কে পাঠাও বন্ধুগণ আশা করা যায় যে অনলাইন বিজনেস পারফর্ম হিসেবে ব্যবহৃত ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে এটা আপনারা জানতে পেরেছেন এবং ফেসবুক পেজ বুশ করলে কি কি সুবিধা পাওয়া যায় কি কি অসুবিধা হয় সেটা আপনার আশা করা যায় জানতে পেরেছেন। বিষয়টা সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন আশা করা যায় যে বক্তব্য বিষয়তে যদি ফেসবুক সংক্রান্ত প্রয়োজন হয় তাদেরকে আর্টিকেল অনেকটাই কাজে আসবে।
আরো পড়ুনঃ Online Income: Earn Money from Home
এক্ষেত্রে এরপরও যদি ফেসবুক ফেসবুক করা হয় সেক্ষেত্রে আপনার কোন সমস্যা হবে না আমাদের জন্য কমেন্ট বক্সে তা জানতে পারেন। সেক্ষেত্রে আমরা আশা করি যে উত্তর-পোষ্টের মাধ্যমে যেগুলো আপনি গুরুত্বপূর্ণ তথ্য বহন করেছেন তারা আপনার বন্ধুবান্ধবদের সঙ্গে শেয়ার করেন আগ্রহ প্রকাশ করবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শামিম বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url